প্রতিটি থানা ও আদালতে প্রবাসী হেল্প ডেস্ক স্থাপনের দাবি

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৮

কাতারস্থ আল নূর কালচারাল সেন্টারের মহাপরিচালক প্রকৌশলী শোয়েব কাসেম বলেছেন, দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত সততা একতা ও নিষ্ঠাপূর্ণ যেকোনো প্রয়াস সফলতার মুখ দেখবেই। আল নূর সেন্টার এর উৎকৃষ্ট প্রমাণ। প্রবাসীদের শিক্ষা সংস্কৃতি ও আর্থ-সামাজিক উন্নয়নের জন্য আল নূর সেন্টার এক যুগ ধরে কাজ করে যাচ্ছে। ধর্ম-বর্ণ ও দল-মত নির্বিশেষে সব বাংলাদেশির জন্য আল নূর সেন্টার উন্মুক্ত।

আলনূর সেন্টার গণসংযোগ বিভাগের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। ১২ ফেব্রুয়ারি দোহা জাদিদ মসজিদ মিলনায়তনে অনুষ্ঠিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন আল নূর গণসংযোগ বিভাগের পরিচালক প্রকৌশলী আলিমুদ্দিন।

গণসংযোগ বিভাগের সহযোগী পরিচালক প্রকৌশলী মনিরুল হকের উপস্থাপনায় এতে প্রধান আলোচক ছিলেন আল নূর নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর। স্বাগত বক্তব্য দেন সহকারী পরিচালক মুস্তাকিম নূরুর রহমান।

অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন কারী ইব্রাহিম। সদ্যপ্রয়াত মাওলানা জসিমউদ্দিন মাশরুফের শাশুড়ির মাগফেরাত ও পেয়ার মুহাম্মদের সুস্থতা কামনায় মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবু বকর।

প্রাণবন্ত এই কর্মশালায় গণসংযোগ বিভাগের সদস্যদের উদ্দেশ্যে মাওলানা ইউসুফ নূর বলেন, দেশের উন্নয়নে প্রবাসীদের সর্বোচ্চ অবদান থাকলেও তারা অবহেলিত ও নিরাপত্তাহীন। প্রবাসীরা দেশে গিয়ে বিপদে পড়লে প্রশাসনিক ও সামাজিক সাহায্য পায় না বললেই চলে। তাই প্রবাসীদের কল্যাণে প্রবাসীদেরই এগিয়ে আসতে হবে।

তিনি দেশের প্রতিটি থানা ও আদালতে প্রবাসী হেল্প ডেস্ক খোলার দাবি জানান এবং এজন্য সকল প্রবাসী সংগঠনকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি সদস্যদের সম্মতিক্রমে গণসংযোগ কর্মসূচি ২০২১ ঘোষণা করেন।

সভাপতির ভাষণে প্রকৌশলী আলিমুদ্দিন ঘোষিত কর্মসূচি বাস্তবায়নে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে সদস্যদের এ ব্যাপারে সক্রিয় ও তৎপর থাকার অনুরোধ করেন।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :