‘কোনো জাদুমন্ত্রে নয়, কাজের মাধ্যমে করোনা নিয়ন্ত্রণে’

প্রকাশ | ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৮

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এখন অনেকটা নিয়ন্ত্রণে। তবে সেটা কোনো জাদুমন্ত্রের কারণে নয়, এর পেছনে কাজ করতে হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য আমরা গত মে মাস থেকে বিভিন্ন দেশের সাথে যোগাযোগ করেছি। বাংলাদেশ ছয় নাম্বার দেশ যে পাবলিকলি করোনার ভ্যাকসিন দিচ্ছে। এসবই সম্ভব হয়েছে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে।’

শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সমালোচনাকারীরা শুধু সমালোচনা করতে পারে, সমালোচনাকে ঊর্ধ্বে রেখে সঠিকভাবে কাজ করলে এর সফলতা আসবেই। বর্তমানে আমাদের দেশে সুস্থতার হার ৯০ ভাগ। ভ্যাকসিন নেয়ার পাশাপাশি আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই আমরা করোনা ভাইরাস আরও নিয়ন্ত্রণে আনতে পারবো।’

জাহিদ মালেক বলেন, ‘ পৌরসভা হচ্ছে জেলা শহরের ড্রয়িং রুম। এই ড্রয়িং রুম সাজানো গোছানো না থাকলে জেলার উন্নয়ন দৃশ্যমান হয় না। মানিকগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভায় রূপান্তর করতে হলে একটি মাস্টার প্ল্যান তৈরি করতে হবে। ভবিষ্যতে যত উন্নয়ন হবে তা মাস্টার প্ল্যান অনুযায়ী হবে।’ আগামীতে পৌর এলাকায় একটি মিনি স্টেডিয়াম, শিশুপার্ক, শহরের খালের সৌন্দর্য বর্ধনের প্রকল্প গ্রহণ করার জন্য পৌর মেয়রকে অনুরোধ করেন তিনি।

পৌর মেয়র রমজান আলীর সভাপতিত্বে কর্মপরিকল্পনা সভায় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারন সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী ফয়জুল হক, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী গাউস উল হাসান মারুফ, পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী মাঈনু উদ্দিন, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আব্দুর রশিদ মৃধা প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/জেবি)