রামগতিতে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনে চারজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ২১:৪৭ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ২০:৩৪

লক্ষ্মীপুরে রামগতি পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই কাউন্সিলর প্রার্থীর চার কর্মীকে কারাদণ্ড দেওয়া হয়েছে। শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম পুদম পুষ্প চাকমা তাদের এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পৌর তিন নম্বর ওয়ার্ড এলাকার চর সেকান্দর গ্রামের রিয়াজ উদ্দিন, মো. করিম, মো. রাজু হোসেন, মো.শরিফুল ইসলাম।

পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নিজাম উদ্দিন এবং অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. সোহেল হাওলাদারের কর্মী-সমর্থকদের মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে নির্বাচন আচারণবিধি ভঙ্গ করায় এ চারজনকে শুক্রবার রাতে আটক করে পুলিশ। পরে শনিবার দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক প্রত্যেকের সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

এ দিকে লক্ষ্মীপুরের রামগতি পৌরসভায় এ প্রথমবারে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে রবিবার। এখানে ১০টি কেন্দ্রের মধ্যে প্রতিটি কেন্দ্রই ঝূঁকিপূর্ণ ধরা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়। বিকালে নির্বাচনী সরঞ্জাম সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে পাঠানো হয়েছে কেন্দ্রে কেন্দ্রে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপিসহ ছয়জন, কাউন্সিলর পদে মোট ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :