শিবগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৮ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০২

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ চলছে। রবিবার সকাল ৮টায় ১৫টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল চারটা পর্যন্ত। প্রথমবারের মতো শিবগঞ্জ পৌরসভায় ইভিএম’র মাধ্যমে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতিও বেশ ভালো। প্রতিটি কেন্দ্রেই নারী ও পুরুষ ভোটারদের সরব উপস্থিতি। নিার্বচন ঘিরে পুরো এলাকা জুড়েই এখন উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। এ পর্যন্ত কোনো ভোট কেন্দ্র থেকে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটে অংশগ্রহণ এবং ভোট দিতে পারায় খুশি ভোটাররাও।

তারা জানান, প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ হলেও ভোট চলাকালীন কোন কারিগরি সমস্যা পাওয়া যায়নি এবং দ্রুততম সময়ে তারা ভোট দিতে পেরেছেন।

নির্বাচনে মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াই হবে মূলত দ্বিমুখী। আলোচনায় রয়েছে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম এবং বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী ওজিউল ইসলাম ওজিল মিঞা।

শিবগঞ্জ পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। প্রথম দুই ঘণ্টায় ২০ শতাংশ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।’ তিনি আরও জানান, ‘ভোটের নিরাপত্তায় তিন স্তরের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার স্বার্থে সাধারণ কেন্দ্রে ১৬ জন পুলিশ ও আনসার সদস্য এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৯ জন পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে মাঠে রয়েছে দুই প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশের পাঁচটি মোবাইল টিম। রয়েছে তিনটি স্ট্রাইকিং ফোর্সও।

এদিকে নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম জানান, সকাল থেকেই ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে ও জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী এই প্রার্থী।

অপরদিকে ধানের শীষের প্রার্থী ওজিউল ইসলাম ওজিল মিঞা অভিযোগ করে বলেন, বিভিন্ন কেন্দ্রে ভোটারদের শুধু ফিঙ্গার প্রিন্ট নিয়ে কেন্দ্রে থেকে বের করে দেয়া হচ্ছে।

তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেন। তবে শেষ পর্যন্ত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত হলে জয়ের ব্যাপারে আশাবাদ তিনি।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :