বাগেরহাট বিএনপি প্রার্থীর ভোট বর্জন

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৭

বাগেরহাট পৌরসভা নির্বাচনে অংশ নেয়া বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. সাইদ নিয়াজ হোসেন শৈবাল ভোট গ্রহণ শেষ হবার দুই ঘণ্টা আগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার দুপুর ২টায় বাগেরহাট প্রেসক্লাবে এসে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিং করে এই ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

এ সময় শৈবালের সঙ্গে তার ছোট চাচা জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে শৈবাল অভিযোগ করেন, পৌরসভার প্রতিটি ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের পক্ষে বহিরাগত শতশত মাস্তান বাহিনী এনে জড়ো করা হয়। নির্বাচনের আগের দিন রাত থেকে শুধুমাত্র নৌকা প্রতীকের বাইরে যারা ভোট দিবে তাদের ভোট কেন্দ্রে না যেতে হুমকি দেয়া হয়েছে।

রবিবার সকালে তাদের ওই হুমকি উপেক্ষা করে কিছু সাধারণ ভোটার ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে শুধুমাত্র ইভিএমে ফিঙ্গার প্রিন্ট দিতে পেরেছেন। পরে নৌকা প্রতীকের এজেন্ট বাটন চেপে তাদের নৌকা প্রতীকে ভোট দিয়েছেন।

বিএনপি প্রার্থী অভিযোগ করে বলেন, নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা নির্বাচনী প্রচারণার শুরুতেই আমার সমর্থকদের হুমকি ধামকির মধ্যে রাখে। তারপরেও আমি নির্বাচন থেকে সরে না দাঁড়িয়ে ভোটে প্রতিদ্বিন্দ্বিতা করতে চেয়েছি। আমি ভোটকেন্দ্রে এজেন্ট দিতে দলের লোকজন ঠিক করলেও নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকদের হুমকির ভয়ে তারা কেউ এজেন্ট হতে চায়নি। এই কারণে আমি কিছু ভোট কেন্দ্রে আমার নিকট আত্নীয়দের এজেন্ট হিসেবে দিলে অধিকাংশ কেন্দ্রে তাদের ঢুকতে দেয়া হয়নি। আর যে দুয়েকটা কেন্দ্রে ঢুকতে দেয়া হয় তাদের আধা ঘণ্টা পরে অপমান করে বের করে দেয়া হয়েছে। এই অবস্থায় ভোটের কোনো পরিবেশ নাই। তাই আমি এই নির্বাচন বর্জন করছি।

অভিযোগ অস্বীকার করে নির্বাচনের প্রধান সমন্বয়কারী বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ কামরুজ্জামান টুকু বলেন, নির্বাচনে বিএনপির প্রার্থী মো. সাইদ নিয়াজ হোসেন শৈবাল ভরাডুবি বুঝতে পেরে নির্বাচন শেষ হওয়ার দুই ঘণ্টা আগে ভোট বর্জন করেছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহমেদ দুপুরে এই প্রতিবেদককে বলেন, বাগেরহাট পৌরসভার নির্বাচনে ১৫টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকে বিএনপি দলীয় মেয়র প্রার্থী ভোট কেন্দ্র পরিদর্শন করেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারিবাহিনী ভোটারদের নিরাপত্তা দিতে মাঠে রয়েছে। দুয়েকটি কেন্দ্রে তিনি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবি করলে আমরা সঙ্গে সঙ্গে সেসব কেন্দ্রে নিরাপত্তা জোর করি।

নির্বাচন কর্মকর্তা বলেন, হঠাৎ করে সাংবাদিকদের মাধ্যমে শুনি তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তবে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মো. সাইদ নিয়াজ হোসেন শৈবাল আমার কাছে কোনো লিখিত বা মৌখিক অভিযোগ দেননি। দুপুর ২টা পর্যন্ত ৩৮ থেকে শতাংশ ভোট পড়েছে। বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাগেরহাট পৌরসভায় নারী-পুরুষ মিলিয়ে ভোটার সংখ্যা ৩৮ হাজার ২০০ জন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :