নগরকান্দার মেয়র হলেন আ.লীগ প্রার্থী নিমাই

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ২৩:১১

ফরিদপুরের নগরকান্দা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে নয়টি কেন্দ্রে ৩১টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নিমাই সরকার ২১৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাসুদুর রহমান জগ প্রতীক নিয়ে পেয়েছেন ১২২৮ ভোট।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান (মোবাইল ফোন) ১২০০ ভোট, স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার হোসেন দুলু (নারিকেল গাছ) ৯০৫ ভোট, বিএনপি প্রার্থী আলিমুজ্জামান মিয়া (ধানের শীষ) ৭১৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আরিফ আহম্মেদ (ইস্ত্রি)৪৬৯ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনিরুজ্জামান মোল্যা (চামচ) পেয়েছেন ১৭৮ ভোট।

নির্বাচিত তিনজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর হলেন ১, ২ ও ৩ নং ওয়ার্ডের খাদিজা বেগম, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের শিরিয়া বেগম এবং ৭, ৮ ও ৯ ওয়ার্ডের পারুলী বেগম।

সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ১ নম্বর ওয়ার্ডের কাওসার আহম্মেদ মিয়া, ২ নম্বর ওয়ার্ডের নাসির মাতুব্বর, ৩ নম্বর ওয়ার্ডের বাবলু মাতুব্বর, ৪ নম্বর ওয়ার্ডের জালাল সরদার, ৫ নম্বর ওয়ার্ডের জিয়াউর রহমান জিয়া, ৬ নম্বর ওয়ার্ডের ইমদাদ মাতুব্বর, ৭ নম্বর ওয়ার্ডের জাকির হোসেন জাকারিয়া, ৮ নম্বর ওয়ার্ডের আমিন ফকির ও ৯ নম্বর ওয়ার্ডের মাসুদুর রহমান মিকু।

ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমান জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে মেয়র পদে ২১৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী নিমাই সরকার।

নগরকান্দা পৌরসভায় মোট ভোটার আট হাজার ৬৬৩ জন। এদের মধ্যে নারী ভোটার চার হাজার ৩৩০ জন এবং পুরুষ চার হাজার ৩৩৩ জন। নির্বাচনে মেয়র পদে সাতজন, কাউন্সিলর পদে ৩৮ জন ও ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :