খুনের দায়ে ছেলের মৃত্যুদণ্ড, বাবা-মাসহ পাঁচজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৪ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৩

কিশোরগঞ্জের বাজিতপুরে ছিদ্দিক মিয়া নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে করা মামলায় জুয়েল মিয়া নামে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন জেলার একটি আদালত। রায়ে জুয়েলের বাবা-মাসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এছাড়া রায়ে জুয়েলের দুই লাখ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।

সোমবার সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জুয়েল বাজিতপুর উপজেলার হিলোচিয়া বড়মাইপাড়া গ্রামের জজ মিয়ার ছেলে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, একই গ্রামের মো. জজ মিয়া, তার ছেলে মো. কাকন মিয়া, জজ মিয়ার স্ত্রী মোছা. রহিমা খাতুন, জয়নাল আবেদিনের ছেলে মো. মাহবুব হাসান রঞ্জু ও মজলু মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম। দণ্ডপ্রাপ্তদের মধ্যে সাইফুল ইসলাম ও কাকন মিয়া পলাতক।

মামলার বিবরণে জানা গেছে, জেলার বাজিতপুর উপজেলার হিলোচিয়া ইউনিয়নের বরমাইপাড়া গ্রামের আহম্মদ আলীর ছেলে সিদ্দিক মিয়ার সঙ্গে একই এলাকার আসামিদের জমি নিয়ে বিরোধ ছিল। ২০১৬ সালের ২২ জানুয়ারি বিকালে আসামিরা লোহার রড ও শাবল দিয়ে পিটিয়ে ছিদ্দিক মিয়াকে গুরুতর আহত করেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ছয়জনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৩০ জুন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা বাজিতপুর থানার এসআই মো. নজরুল ইসলাম। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :