আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই খুন হন জাকির: পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৫:২৩

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই রাজধানীর কদমতলী এলাকায় খুন হন জাকির হোসেন। এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

কদমতলী থানায় করা হত্যা মামলাটিতে গত রবিবার ঢাকা ও এর আশপাশ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের ওয়ারী জোনাল টিম।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. শুক্কুর, মো. নুরুল ইসলাম স্বপন, মো. রতন ওরফে সোলাইমান ওরফে রেম্বো, মো. শফিকুর রহমান ওরফে দিপু, ফাহিম হাসান তানভীর ওরফে লাদেন, মো. তরিকুল ইসলাম তারেক ও মো. মাসুদ পারভেজ।

সোমবার সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির (ডিবি) যুগ্ম কমিশনার মো. মাহবুবুল আলম।

সংবাদ সম্মেলনে ডিএমপির গোয়েন্দা পুলিশের এই যুগ্ম কমিশনার জানান, গত ১০ ফেব্রুয়ারি রাতে কদমতলী এলাকার পূর্ব জুরাইন কলেজ রোডের নবারুন গলির মাথায় একটি খুনের ঘটনা ঘটে। সন্ত্রাসীরা জাকির হোসেনকে ছুরি দিয়ে বুকে, পেটে নৃশংসভাবে আঘাত করে ও পায়ের রগ কেটে হত্যা করে। পরে তারা মজিবর রহমান ওরফে মোহনকে গুরুতর আহত করে পালিয়ে যায়। এরপর তাদেরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার জাকির হোসেনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কদমতলী থানায় একটি মামলা করা হয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে মাহবুবুল আলম জানান, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ সন্ত্রাসী ও অপরাধ জগতের সক্রিয় সদস্য। ঘটনার দিন এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তারা ভিকটিমদের উপর হামলা চালায় তারা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় একাধিক মামলা রয়েছে।

মাহবুল আলম জানান, গতকাল রবিবার অপর একটি অভিযানে মুগদা থানা এলাকায় কিশোর গ্যাংয়ের সদস্যদের দিয়ে খুনের ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের নাম প্রকাশ করা হয়নি।

গোয়েন্দা এই কর্মকর্তা আরও জানান, গত শুক্রবার সন্ধ্যায় গ্রেপ্তারকৃত কিশোর গ্যাংয়ের সদস্যরা হাসান নামের একজন কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করে। এ ঘটনায় মুগদা থানায় একটি মামলা করা হয়।

ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সামরিক মহড়ায় বাংলাদেশে আসছে চীন আর্মি, নজর রাখছে ভারত

বাংলাদেশে বৃষ্টির নামাজের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ন্যাপ বাস্তবায়নে উন্নত দেশগুলোকে সহায়তার আহ্বান

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

উপজেলা নির্বাচনে মাঠ প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ ইসির

‘পৃথিবীর কোনো দেশে মানবাধিকার পরিস্থিতি পারফেক্ট নয়’  

ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহার বন্ধ না হওয়ায় উদ্বেগ

কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তি আবশ্যক: স্থানীয় সরকারমন্ত্রী

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা কঠিন হলেও অসম্ভব নয়: রাষ্ট্রদূত

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :