মাদারীপুরে ইজিবাইকচালককে হত্যার দায়ে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

মাদারীপুর প্রতিনিধি, ঢাককাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৫

যাত্রী বেশে ইজিবাইক ছিনতাই করে চালককে হত্যার দায়ে আপন দুই ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালত। সোমবার দুপুর আড়াইটার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মাদারীপুর জেলার রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামের জমি বেপারী ও তার ভাই শরীফুল বেপারী।

এ রায়ে রাষ্ট্রপক্ষ ও নিহতের পরিবার সন্তোষ প্রকাশ করেছে।

রায়ে জানানো হয়, অপর দুই আসামি সাব্বির হাওলাদার (১৫) ও শাওন জমাদ্দার (১৬) শিশু হওয়ায় তাদের বিচারিক কার্যক্রম শিশু আদালতে চলছে।

মামলা সূত্রে জানা গেছে, গত ২০১৮ সালের ২৯ এপ্রিল বিকালে সদর উপজেলার গাছবাড়িয়া গ্রামের ইজিবাইকচালক সুলতান বেপারী (৩২) ভাড়ায় চালিত ইজিবাইক নিয়ে বের হন। রাত ৯টার দিকে সদর উপজেলার আশাপাট এলাকা থেকে চার ব্যক্তি ত্রিভাগদি এলাকায় যাওয়ার জন্যে তার ইজিবাইকটি ভাড়া নেয়। ইজিবাইকটি ত্রিভাগদি এলাকায় এলে সুলতান বেপারীকে মারাত্মকভাবে কুপিয়ে রাস্তার পাশে ফেলে ইজিবাইক নিয়ে পালিয়ে যায় ওই চারজন। পরে পথে হাদিউজ্জামান নামে এক ব্যক্তিকে ইজিবাইকটি ধাক্কা দেয়। পরে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে চারজনকে আটক করে সদর থাপনায় সোর্পদ করা হয়। পরে ওই চার ব্যক্তির স্বীকারোক্তিনুসারে ইজিবাইকচালক সুলতানের লাশ উদ্ধার করা হয়।

এই ঘটনায় পরের দিন নিহতের স্ত্রী হাফিজা বেগম সদর থানায় হত্যা মামলা করেন। তবে আসামিরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পরে জেলা ও দায়রা জজ আদালত ওই দুই আসামিকে মৃত্যুদণ্ড দেয়।

নিহতের স্ত্রী হাফিজা বেগম বলেন, ‘আমার স্বামীকে নির্মমভাবে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেছে। মাত্র একটি ইজিবাইকের জন্যে আমার সন্তানকে বাবাহারা করেছে। আমি এ রায়ে খুশি। তবে বেশি খুশি হব, যখন রায় বাস্তবায়ন হবে।’

এ বিষয়ে মাদারীপুর আদালতের পিপি সিদ্দিকুর রহমান সিং বলেন, ‘এই রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আমি সন্তোষ হয়েছি। আশা রাখি, দ্রুত রায় বাস্তবায়ন করা হবে। এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।’

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :