আমার বাবাতো! তাই কিছু বললাম

জিয়াউল রোশান, চলচ্চিত্র অভিনেতা ও মডেল
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২১

আমার বাবাকে আখাউড়ার রাজনীতির গুরু বলে ডাকে মানুষ। আমার বাবা সেই ব্যক্তি যার আওয়ামীলীগে যোগদান উপলক্ষে স্বয়ং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আখাউড়া যান। আমার বাবা সেই ব্যক্তি যিনি আখাউড়ার সব থেকে ডিজারবিং রাজনীতিবীদ।

উপজেলা আওয়ামীলীগেরসহ সভাপতি ছিলেন, যদিও সভাপতি পদই তিনিই ডিজার্ব করেন। তিনি সেই ব্যক্তি যিনি ৩ বার ইউপি চেয়ারম্যান আর টানা ৯ বছর মেয়র থেকেও স্টিল এক পয়সার ব্যাংক বেলেন্সের মালিক হওয়া দূরের কথা একটা একতলা বাড়িও করতে পারেননি, কারণ মানুষ যেন না বলতে পারেন তিনি টাকার মালিক হচ্ছেন।

আমার ইউনিভারসিটির খরচটাও তিনি দিতে পারেননি। কারণ তার টাকা নেয়। ভাবতাম এত বছর তাহলে কি করলেন। পরে বুঝলাম আমি একজন গর্বিত বাবার গর্বিত সন্তান। আমার বাবাকে এই নির্বাচনটাতে দাড় করাতাম না। ইভিএম নিয়ে একটা ভরসা ছিল আমদের তাই দাড়িয়ে ছিলাম। বাবার জন্য প্রচারণায় নামি দুইটা বড় সিনেমা ছেড়ে দিয়ে। সর্বশেষ ক্যালকুলেশন দেখেছিলাম আমার বাবা বিপুল ভোটে পাশ করবেন। বাকিটা সবার জানা।

ওপেন ভোট বিষয়টা আগে জানা ছিল না। আখাউড়ার পৌর নির্বাচন দিয়ে সেই শিক্ষাটা পেলাম, যে ব্যালট মেশিনটা বাইরে থাকার নামই ওপেন ভোট। প্রতি কেন্দ্রে প্রতি বুথে একজন করে স্ট্যানবাই একজন প্রার্থীর এজেন্ট যিনি ভোটারের ভোট নিজেই দিয়ে দেন।

তাহলে ভোটারদের কি দরকার ছিল? অবশ্য ফিংগারের ছাপটা ছাড়া তো আর হবে না। কি দরকার ছিল এই প্রহসনের নির্বাচনের? আগে একটু বলে দিলেইতো সরে যেতাম আমরা।

লেখক: চলচ্চিত্র অভিনেতা ও মডেল

ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :