ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে অবৈধ বালু উত্তোলন

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ২০:১১ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৬

ফেনীর সোনাগাজীর মুহুরী নদীতে অবৈধভাবে ভ্রাম্যমাণ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে একটি ড্রেজার মেশিন জব্দ ও সাজেদুল ইসলাম নামে এক যুবকের ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সকালে সোনাগাজী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মেশিনটি জব্দ করা হয় এবং এ কাজে জড়িত থাকার অভিযোগে সাজদুল ইসলাম নামে এক যুবকের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ড্রেজার মেশিন চালক মোহাম্মদ এয়াছিন জানান, ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক রিপনের নিয়ন্ত্রণে ড্রেজার মেশিনগুলো দিয়ে বালু তোলা হচ্ছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাকির হোসেন জানান, দীর্ঘদিন যাবৎ একটি সংঘবদ্ধ চক্র বেশ কয়েকটি ভ্রাম্যমাণ ড্রেজার মেশিন দিয়ে মুহুরী নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।

এ ব্যাপারে ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন বলেন, ‘ড্রেজার মেশিনগুলো আমার মালিকানাধীন, তবে এসিল্যান্ড ভুল করে ধরে ফেলছিলেন। আমার নামে বালু মহল ইজারা রয়েছে।’

ফেনী জেলা প্রশাসক ওয়াহিদুজজমান জানান, অবৈধভাবে বালু উত্তোলন করা হলে কাউকে ছাড় দেয়া হবে না। প্রশাসন নিয়মিত নজরদারি রাখছে।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :