১৭ বছর আঁকড়ে রাখা পদ হারালেন সেই পৌর কর্মকর্তা

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০২১, ২০:১১ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১, ২০:২৮

জাভেদ হোসেন, গাইবান্ধা

দীর্ঘ ১৭ বছর ধরে আঁকড়ে রাখা পদ থেকে গাইবান্ধা পৌরসভার সেই প্রশাসনিক কর্মকর্তা অমিতাভ চক্রবর্তীকে অপসারণ করা হয়েছে। একই সঙ্গে ওই পদে নতুন দায়িত্ব দেয়া হয়েছে হিসাব রক্ষণ কর্মকর্তা বিপুল কুমার সাহাকে। মঙ্গলবার রাতে এ সংক্রান্ত আদেশ জারির বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবর রহমান।

এর আগে সোমবার ‘একজনের দখলে পৌরসভার তিন পদ’ শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম এবং মঙ্গলবার দৈনিক ঢাকা টাইমসে ওই পৌর কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা হয়।

সোমবার রাতে মেয়র মতলুবর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, হিসাবরক্ষক পদটি শূন্য থাকায় ওই পদে পদায়ন না হওয়া পর্যন্ত পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা বিপুল কুমার সাহাকে শূন্য এই পদটির অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়। প্রশাসনিক স্বার্থে এ আদেশ জারি করা হয়েছে। যা দ্রুতই কার্যকর করা হবে।

এ প্রসঙ্গে মেয়র মতলুব বলেন, ‘আমি সবেমাত্র নতুন দায়িত্ব হাতে নিয়েছি। সোমবার সংবাদমাধ্যমে পৌর প্রশাসনিক কর্মকর্তা অমিতাভ চক্রবর্তীর একাধিক পদে থাকার বিষয়টি জানতে পারি। পরে ওই দিনই আদেশ জারি করে তাকে হিসাবরক্ষকের পদ থেকে অপসারণ করা হয়।

তিনি আরো বলেন, এ সংক্রান্ত পূর্বের মেয়রের সকল আদেশ বাতিল করা হয়েছে। এছাড়া এখন থেকে ওই পদের দায়িত্ব পালন করবেন হিসাবরক্ষণ কর্মকর্তা বিপুল কুমার সাহা।

অমিতাভ চক্রবর্তীকে একটি পদ থেকে অব্যাহতি দেয়া হলেও অতিরিক্ত আরেকটি পদে বহাল থাকার বিষয়ে মেয়র বলেন, ‘দ্রুত সেটির বিষয়েও পদক্ষেপ নেয়া হবে। সেই সাথে তার বিরুদ্ধে সংবাদ মাধ্যমে উঠে আসা বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়েও তদন্ত করা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে নেয়া হবে আইনি ব্যবস্থা।

(ঢাকাটাইমস/১৬ফ্রেব্রুয়ারি/এলএ)