তাহিরপুর সীমান্তে দুই বাংলাদেশিসহ তিন রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৯

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে দুজন রোহিঙ্গা নারী, একজন পুরুষ এবং দুজন বাংলাদেশি নাগরিককে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন- উপজেলার সীমান্তবর্তী বাগলী গ্রামের ফারুক ও তার স্ত্রী সুফায়রা (রোহিঙ্গা), ফারুকের ছোট ভাই মোবারক ও তার স্ত্রী রুবিনা (রোহিঙ্গা) এবং ওই দুই রোহিঙ্গা শরণার্থী নারীর ভাইপো মোহাম্মদ শাফায়াত।

আটক ফারুকের ২ বছর বয়সী একটি ছেলে সন্তান ও মোবারকের এক বছর বয়সী একটি সন্তান রয়েছে।

সোমবার ও মঙ্গলবার উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন বাগলী শুল্ক স্টেশন এলাকা থেকে পৃথক দুটি অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বাংলাদেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রেজিস্ট্রেশন না করে গোপনে তারা বিয়ে করেছে। উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নে ভুয়া জন্ম ও নাগরিক সনদ তৈরি করে তিন বছর পূর্বে উপজেলার সীমান্তবর্তী বাগলী গ্রামের ফারুক সুফায়রা নামে এক রোহিঙ্গা শরণার্থী নারীকে গোপনে বিয়ে করেন।

ফারুকের বিয়ের ছয় মাস পরেই তার ছোট ভাই মোবারকের কাছে তার শালিকা রুবিনা (রোহিঙ্গা)কে একই কায়দা অবলম্বন করে বিয়ে দেন।

সোমবার সন্ধ্যায় ওই দুই রোহিঙ্গা নারীর ভাইপো মোহাম্মদ শাফায়াত নামে এক রোহিঙ্গা শরণার্থী বাগলী এলাকায় আসলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। পরে ওই রোহিঙ্গা শরণার্থী মোহাম্মদ শাফায়াতকে জিজ্ঞাসাবাদ করে মূল ঘটনা জেনে তাকে আটক করে রাখেন স্থানীয়রা।

পরে বিষয়টি তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদারকে অবগত করলে তাৎক্ষণিক ট্যাকেরঘাট ফাঁড়ি থানার ইনচার্জ এএসআই আলাউদ্দিন ঘটনাস্থলে পৌঁছে একজন বাংলাদেশি ও রোহিঙ্গা শরণার্থী ১ জনকে আটক করেন।

এরপর মঙ্গলবার সকাল ১০টার দিকে আরো দুজন রোহিঙ্গা শরণার্থী নারী ও এক বাংলাদেশি নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার জানান, পাঁচজন আটক করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ চলছে তারা রোহিঙ্গা কিনা। যাচাই-বাছাইয়ের পর এ বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান রোহিঙ্গাদের আটকের বিষয়টি নিশ্চিত করেন। জিজ্ঞাসাবাদের আগে এর বেশি তথ্য জানানো যাবে না বলে তিনি মন্তব্য করেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :