বুড়িগঙ্গার তীরে আরও ৬২ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৩

বুড়িগঙ্গা নদীর তীরভূমি দখল করে অবৈধভাবে গড়ে তোলা আরও ৬২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। নদী ও নদীর তীরভূমি দখল রোধে এ অভিযান চালানো হয়েছে।

মঙ্গলবার নদীর শ্যামবাজার পরবর্তী উল্টিগঞ্জ থেকে ফরিদাবাদ পর্যন্ত এলাকায় অভিযানটি পরিচালিত হয়। সন্ধ্যায় সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পূনঃদখল রোধে বিশেষ উচ্ছেদ অভিযানটি সকাল সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পরিচালিত হয়।

অভিযানকালে নদী ও নদীর তীরভূমির ওপর গড়ে তোলা তিনটি একতলা পাকা ভবন, দুইটি দোতলা পাকা ভবন, ১৭টি আধাপাকা ভবন, তিনটি টিনসেড, আটটি একতলা আধাপাকা দোকান, চারটি একতলা গোডাউন ও ২৫টি টং ঘরসহ ৬২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় নদী তীরভূমির দুই একর জায়গা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ।

এর আগে ২০১৯ সালের ২৯ জানুয়ারি ঢাকা নদী বন্দর এলাকার চার নদী ও নদীর তীরভূমি দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদে নামে। দুই বছরে নদী তীরের সাত হাজারের বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়েছে। উচ্ছেদকৃত জায়গায় পুনরায় দখল ঠেকাতে প্রায়শই বিশেষ অভিযানে নামতে হচ্ছে সংস্থাটিকে।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/কারই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :