বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা তৈরিতে লালমনিরহাটে 'তারুণ্যের কন্ঠ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৬ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৬

তরুণ-তরুণীদের মাঝে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবার বাংলাদেশ বেতারের 'তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠিত হয়েছে লালমনিরহাটে। বুধবার লালমনিরহাট সদর উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠানটি ধারণ করা হয়।

বাংলাদেশ বেতার নিয়মিতভাবে বাল্যবিয়ের কুফল ও প্রতিরোধের উপায় নিয়ে জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল এই অনুষ্ঠান করে থাকে। এরই ধারাবাহিকতায় লালমনিরহাটে এই আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে লালমনিরহাট উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার বলেন, ‘বাংলাদেশ বেতারের তারুণ্যের কন্ঠ অনুষ্ঠানে অংশগ্রহণকারী তরুণ-তরুণী বাল্যবিয়ে প্রতিরোধে সচেষ্ট হবে এবং বেতার শ্রোতা ও অভিভাবকগণ এ বিষয়ে সচেতন হবেন বলে আমি বিশ্বাস করি।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমাজকর্মী ও নারী উদ্যোক্ত ফেরদৌসী বেগম বিউটি,সা বেক সিভিল সার্জন ডা. মো. কাশেম আলী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম নবী চৌধুরী, মাধ্যমিক শিক্ষা অফিসার লিপিকা দত্ত, প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব সুজন, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকাগণ এবং অর্ধ শতাধিক শিক্ষার্থীরা অংশ নেন।

সজীব দত্তের সঞ্চালনায় ও বেতারের উপপরিচালক মো. আমিরুল ইসলামের তত্ত্বাবধানে সহকারী পরিচালক (অনুষ্ঠান) তোফাজ্জল হোসেন এর প্রযোজনায় ধারণকৃত অনুষ্ঠানটি শনিবার প্রচারিত হবে। রাত ৮.১০ মিনিটে ঢাকা- ক এবং এফ এম ১০৬ মেগাহার্জে ও বাংলাদেশ বেতারের এ্যাপসে শোনা যাবে অনুষ্ঠানটি।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :