ফেসবুকে প্রেমের ফাঁদ পেতে মাদ্রাসাছাত্রীকে ব্ল্যাকমেইল: যুবক গ্রেপ্তার

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২১, ২১:২৫

প্রথমে ফেসবুকে পরিচয়, পরে প্রেমের ফাঁদ পেতে গোপালগঞ্জের এক মাদ্রাসাছাত্রীর আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল করার অভিযোগে রিফাত শেখ আকাশ নামে বগুড়ার এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে পুলিশ সদর দপ্তরের এআইজি বিষয়টি নিশ্চিত করে বলেন, অনলাইনে সম্পর্কে জড়িয়ে রিফাত শেখ ওরফে আকাশ নামে এক যুবকের প্রতারণার শিকার হয়েছে এক কিশোরী। মেয়েটির সঙ্গে প্রেমের অভিনয় করে ও তাকে বিয়ের আশ্বাস দিয়ে অনলাইনেই মেয়েটির কিছু অপ্রীতিকর ছবি ও ভিডিও ধারণ করে আকাশ। পরবর্তীতে এ ছবি ও ভিডিও ব্যবহার করে নানাভাবে মেয়েটিকে ব্ল্যাকমেইল করতে থাকে সে। হাতিয়ে নিতে থাকে টাকা-পয়সা। পরে মেয়েটির আত্মীয়-স্বজন বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজের ইনবক্সে মেয়েটির জন্য পরামর্শ ও সহযোগিতা চান। কিন্ত এ যুবকের সুস্পষ্ট কোনেও ঠিকানা বা বিস্তারিত পরিচয় জানা ছিল না মেয়েটির। সে শুধু জানত ছেলেটির বাড়ি বগুড়া।

বার্তাটি পাওয়ার সঙ্গে সঙ্গেই মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স মেয়েটির সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় সাক্ষ্য-প্রমাণ ও তথ্য সংগ্রহ করে। এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানার ওসিকে অবগত করে এবং যুবককে শনাক্ত করে গ্রেপ্তার করতে পুলিশ সুপার বগুড়া মো. আলী আশরাফ ভূঞাকে জানান।

বুধবার রাতে বগুড়া পুলিশের সহযোগিতায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে আকাশকে বগুড়ার কলোনি চক-ফরিদ মহল্লার একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে জানা যায়, আকাশ দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন মেয়েকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে বন্ধুত্ব করত। পরে তাদের সঙ্গে প্রেমের অজুহাতে অপ্রীতিকর ছবি ও ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল করে আসছিল। তার বিরুদ্ধে গোপালগঞ্জ সদর থানায় পর্নোগ্রাফি আইনসহ সংশ্লিষ্ট অন্যান্য আইনে মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :