‘দেশে অপশাসনের উজ্জ্বল দৃষ্টান্ত আসলাম চৌধুরী’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪৭

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশে আইনের শাসনের নামে যে অপশাসন চলছে তার উজ্জ্বল দৃষ্টান্ত বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী। তাকে নিয়ে যে অন্যায় চলছে, সেটা একদিন আল-জাজিরার মতো বিশ্বের সব সংবাদমাধ্যমে খবর হয়ে উঠে আসবে। এজন্য সরকারকে জবাবদিহি করতে হবে।’

শুক্রবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি যৌথভাবে এই সংবাদ সম্মেলন আয়োজন করে।এতে সঞ্চালক ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

আমির খসরু বলেন, দেশে রাজনীতির সঙ্গে অপরাজনীতি চলছে। আইনের শাসনের নামে অপশাসন চলছে প্রতিনিয়ত। তার উদাহরণ আসলাম চৌধুরী। তিনি বাংলাদেশের একজন জাতীয় নেতা। তার নেতৃত্বে উত্তর জেলা বিএনপি শক্তিশালী হয়েছে, সংগঠিত হয়েছে। সরকারের প্রতিহিংসার শিকার হয়ে তিনি এখন কারাগারে। বিএনপির এই শীর্ষনেতা বলেন, আইনের শাসনের নামে কী ধরনের অপশাসন চলছে সেটা আপনারা দেখেন। শতাধিক মামলায় আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে যে মামলা করা হয়েছিল, তাতে কিন্তু ছয় মাসের মধ্যেই জামিন পেয়ে গেছেন। কিন্তু তাকে মুক্তি না দিয়ে শতাধিক মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

খসরু বলেন, জামিন নিতে গেলে সরকার বারবার সময়ের আবেদন করেন। এর অর্থ হচ্ছে তাকে জেলে আটকে রাখা। এভাবে শুধু সময়ের আবেদন করে আসলাম চৌধুরীকে অন্যায়ভাবে পাঁচ বছর ধরে কারাগারে আটকে রাখা হয়েছে। আসলাম চৌধুরীকে নিয়ে সরকার যা করছে তাতে বুঝা যায় দেশে কী চলছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা-অর্থের ভাগাভাগির মহোৎসব চলছে। দেশে কোনো সরকার নাই, আইনের শাসন নাই, মানুষের অধিকার নাই। আদালত ও পুলিশ সবাইকে সম্পৃক্ত করে ‘প্রজেক্ট’ বাস্তবায়ন করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সদস্য সচিব মোস্তাক আহম্মেদ খান, মহানগর ও উত্তর-দক্ষিণ বিএনপি নেতৃবৃন্দের মধ্যে এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, এসএম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, ভিপি নাজিম উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মোহাম্মদ শাহ আলম, আনোয়ার হোসেন লিপু, মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু, অধ্যাপক ইউনুছ চৌধুরী, নুরুল আমিন, নুরুল আমিন চেয়ারম্যান, ডাক্তার খুরশিদ জামিল, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সেকান্দর চৌধুরী, কাজী সালাউদ্দিন, কুতুব উদ্দিন বাহার, এড. আবু তাহের, জহুরুল আলম জহুর, জয়নাল আবেদীন দুলাল, নাসিমা আক্তার চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :