কপোতাক্ষ নদে ট্রলার ডুবি: চতুর্থ দিনে আরো এক লাশ উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪০

সাতক্ষীরার আশাশুনি কপোতাক্ষ নদে ট্রলার ডুবির আরো এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস অ্যাণ্ড সিভিল ডিফেন্স। নিখোঁজের চতুর্থ দিন শুক্রবার দুপুর আড়াইটার সময় আশাশুনির প্রতাপনগরের শ্রীপুর লঞ্চঘাটে স্থানীয়রা কপোতাক্ষ নদে ভাসমান অবস্থান এ লাশ দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

উদ্ধার হওয়া শ্রমিকের নাম শফিকুল সানা(৪৫)। তিনি আশাশুনি উপজেলার বকচরা গ্রামের ফজলে সানার ছেলে।

সাতক্ষীরা ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্সের উপসহকারি পরিচালক তারেক হাসান ভুঁইয়া জানান, গত মঙ্গলবার সকালে আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহনিয়া লঞ্চঘাট থেকে ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ভাঙা নামকস্থানে এই দুর্ঘটনা ঘটে। সেখানে বালি ভর্তির জন্য খালি বস্তা ও শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় কপোতাক্ষের প্রবল স্রোতে চালক আব্দুস সাত্তারসহ ১৪ জন শ্রমিক নিয়ে একটি ট্রলার পানিতে তলিয়ে যায়।

এ ঘটনায় ১১ জন শ্রমিক ও ট্রলার চালককে উদ্ধার করা গেলেও তিনজন শ্রমিকের সন্ধান মেলেনি।

বৃহস্পতিবার দুপুরে খুলনার কয়রা এলাকায় কপোতাক্ষ নদ থেকে ভাসমান অবস্থায় নিখোঁজ শ্রমিক আশাশুনির কাপষণ্ডা গ্রামের বাবুরালি গাজীর লাশ উদ্ধার করা হয়। শুক্রবার দুপুর আড়াইটার দিকে কপোতাক্ষ নদের আশাশুনির শ্রীপুর লঞ্চঘাট নামক স্থানে শফিকুল ইসলামের ভাসমান লাশ দেখেতে পেয়ে স্থানীয়রা তাদেরকে খবর দেয়।

তবে নিখোঁজ আরেকজন শ্রমিক আশাশুনির পুঁইজালা গ্রামের আব্দুল আজিজের সন্ধানে অভিযান অব্যহত রয়েছে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর জানান, স্বজনদের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই শফিকুলের লাশ শুক্রবার বিকালে তার স্বজনদের হাতে তুলে দেয়া হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :