সৈয়দপুরে আ.লীগ-জাপার সংঘর্ষে আহত ২৫

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৬

নীলফামারীর সৈয়দপুরে পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জাতীয়পার্টির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ২৫ জন আহত হয়েছেন। এসময় ২০টি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

গত শনিবার রাত ১০ টার দিকে সৈয়দপুর শহরের গোলাহাট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সংঘর্ষে আহতরা হলেন- জাতীয়পার্টির কেন্দ্রীয় কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক ফয়সাল দিদার দিপু, সৈয়দপুর পৌর কমিটির যুগ্ম আহ্বায়ক শামসুদ্দিন অরুণ, যুগ্ম সদস্য সচিব মেহেদী হাসান সুরুজ, যুব সংহতির সদস্য ও ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলরপ্রার্থী সবুজ, জাতীয় মহিলা পার্টির পৌর কমিটির সদস্য সচিব রানু। অপরদিকে আওয়ামী লীগের কর্মী আরমান, বাবু ও সাকিল আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গোলাহাটের ২ নম্বর উর্দূভাষী ক্যাম্পে পৌর নির্বাচনের প্রচারণা চালায় জাতীয় পার্টি সমর্থিত মেয়রপ্রার্থী ও ইকু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক। প্রচারণা শেষে শহরের প্রধান নির্বাচনী অফিসে ফেরার পথে ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হিটলার চৌধুরী ভলু’র বাসার সামনে এলে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ সমর্থকদের কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে উভয়পক্ষের ২৫ জন সমর্থক আহত হয়। এসময় জাতীয় পার্টির সমর্থকদের দুইটি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ ২০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে সৈয়দপুর থানা পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জাতীয় পার্টির মনোনীত মেয়রপ্রার্থী সিদ্দিকুল আলম বলেন, ‘পথসভা শেষে ওই পথে ফেরার সময় পূর্বপরিকল্পিতভাবে আওয়ামী লীগ নেতাকর্মীরা আমাদের নেতাকর্মীদের উপরে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। তারা মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। তাদের হামলায় ২০ থেকে ২২ জন নেতাকর্মী ও সমর্থক গুরুতর আহত হয়েছেন। নির্বাচনী ভীতি সৃষ্টি করার লক্ষ্যে তারা এমন কাজ করেছে। যেন আমরা নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়াই।’

তিনি সৈয়দপুরের ভোটারদের উদ্দেশ্যে বলেন, ‘হামলা মামলা করে নির্বাচন থেকে দূরে রাখতে পারবে না। আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটাররা ব্যালটের মাধ্যমেই এ অপকর্মের জবাব দেবে, ইনশাআল্লাহ।’

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন জানান, লাঙ্গল প্রতীকের পথসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে অকথ্য ভাষায় গালিগালাজ করে বক্তারা। এতে স্থানীয়রা প্রতিবাদ করলে লাঙ্গল প্রতীকের প্রার্থীসহ জাতীয়পার্টির নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরী ভুল’র বাসায় হামলা চালালে সংঘর্ষ বাঁধে। হামলাকারীরা বঙ্গবন্ধুর ছবিসহ ওই নেতার বাসার আসবাবপত্র ভাঙচুর করে।

অন্রদিকে হিটলার চৌধুরী ভলু অভিযোগ করেন, জাতীয় পার্টির মেয়রপ্রার্থী সিদ্দিকুল আলম তার বাড়িতে হামলা চালিয়ে একটি জিপগাড়ি ভাঙচুর করে এবং তার দুইকর্মীকে আহত করে। এসময় তারা বঙ্গবন্ধুর ছবিও ভাঙচুর করে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আবুল হাসনাত খান জানান, এ ঘটনায় কোনো পক্ষই এখনও পর্যন্ত মামলা করেনি। তবে ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলগুলো পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, ‘সংঘর্ষের খবর শুনেছি। যেহেতু সেখানে ফৌজদারি অপরাধ সংঘটিত হয়েছে। সেহেতু ক্ষতিগ্রস্তরা আইনি আশ্রয় নিতে পারেন। মামলা হলে সে অনুযায়ী প্রশাসন ব্যবস্থা নেবে। আর নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। ’

এদিকে, সংবাদে রাতেই ঘটনাস্থল পরিদর্শণ করেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান, যুগ্ম আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নজির হোসেন, কামারপুকুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাসেল জোতদার প্রমুখ।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :