স্মৃতিসৌধ চত্বর দখল করে মাহেদ্র-সিএনজি স্ট্যান্ড

আজহারুল হক, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৪

ময়মনসিংহের গফরগাঁও পৌর এলাকার প্রাণকেন্দ্রে অবস্থিত কেন্দ্রীয় স্মৃতিসৌধ চত্বর দখল করে ৫/৬ বছর ধরে গড়ে উঠেছে মাহেন্দ্র ও সিএনজি স্ট্যান্ড। উপজেলার একমাত্র কেন্দ্রীয় স্মৃতিসৌধ চত্বর দখল করে সারি সারি অটোরিকশা রাখা হয়েছে। এতে স্মৃতিসৌধকে কেন্দ্র করে এলাকার সাংস্কৃতিক কার্যক্রমও এখানে বাধাগ্রস্ত হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, অপরিচ্ছন্ন হয়ে পড়ে রয়েছে স্মৃতিসৌধটি। চত্বরে গড়ে তোলা হয়েছে সিএনজি-অটোরিকশা স্ট্যান্ড। সেখানে সারি সারি রাখা মাহেন্দ্র ও সিএনজি আর ফাঁক-ফোকরে পড়ে রয়েছে ময়লা-আবর্জনা।

স্থানীয়রা জানায়, গত ৫/৬ বছর ধরে এখানে অবৈধভাবে গড়ে তোলা হয়েছে স্ট্যান্ড। সেই থেকে সারাদিন এখানে থাকে কমপক্ষে ৫/৭টি মাহেন্দ্র। এ অবস্থায় যাতায়াতেও দুর্ভোগ পোহাতে হয় লোকজনকে। গত ৫ বছর পূর্বে মৌখিকভাবে তখনকার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবৈধ এ স্ট্যান্ড উচ্ছেদের দাবি জানানো হযেছির বলেও জানান স্থানীয়রা। কিন্তু আজও পর্যন্ত প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি বলে জানান তারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজুল ইসলাম বলেন, ‘স্ট্যান্ডটি সরানোর জন্য এরই মধ্যে মৌখিকভাবে বলা হয়েছে। এখনি সরিয়ে ফেলার ব্যবস্থা নিচ্ছি।’

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :