পিএসজিকে হেসে-খেলেই হারাল মোনাকো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৮ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১০:২৫

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনাকে হারিয়ে আকাশে উড়ছিল পিএসজি। এবার তাদে মাটিতে নামাল মোনাকো। ফেঞ্চ লিগ ওয়ানের খেলায় রবিবার রাতে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ২-০ গোল ব্যবধানে হারিয়েছে মোনাকো। ম্যাচে দলের হয়ে একটি করে গোল করেন সোফিয়ানে দিয়ুপ ও গিসের্মো মারিপান।

লিগে এর আগের ম্যাচেও নাপোলিকে হারাতে পারেনি মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। নভেম্বরে নাপোলির মাঠে ৩-২ গোল ব্যবধানে জিতেছিল পিএসজি। রবিবার ঘরের মাঠে জয়ে উদ্দেশ্যেই খেলতে নামে স্বাগতিকরা। আর পুরো ম্যাচেও বল দখলের লড়াইয়ে একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছিল। একের পর এক আক্রমণে সফরকারী গোলকিপারকে ব্যস্ত রাখেন এমবাপ্পে-ইকার্দিরা। কিন্তু পাচ্ছিলেন কাঙ্ক্ষিত গোলের দেখা।

উল্টো ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় মোনাকো। বাঁ দিক থেকে কাইও হেনরিকের ক্রসে হেডে রুবেন আগুইলার খুঁজে নেন দিয়ুপকে। খুব কাছ থেকে হেডে বাকিটা সারেন ফরাসি এই মিডফিল্ডার। শুরুতেই পিছিয়ে পড়া পিএসজি পারেনি ঘুরে দাঁড়াতে। প্রথমার্ধে তিন চেষ্টার একটিও লক্ষ্যে রাখতে পারেনি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় মোনাকো। ডি-বক্সে আলগা বল পেয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন মারিপান।

৬০তম মিনিটে লক্ষ্যে প্রথম শট রাখতে পারে পিএসজি। কিনের শট ফিরিয়ে দেন মোনাকো গোলরক্ষক। দুই মিনিট পর হেনরিকের ক্রসে খুব কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি সফরকারীদের কেভিন ভোলান্দ। ৭৭তম মিনিটে ম্যাচে পিএসজির সেরা সুযোগ হাতছাড়া করেন কিন। এরপর ম্যাচে আর কোনো গোল না হলে হার নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক পিএসজি।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :