জিতেই চলেছে ম্যান সিটি

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০২১, ১১:০০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

থামছেই না ম্যানচেস্টার সিটি, জিতেই চলেছে একের পর এক ম্যাচ। রবিবার রাতে আর্সেনালকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে জয়ের ধারাটা অব্যাহত রেখেছে পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি করেন রাহিম স্টার্লিং। সব মিলিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে এটি ম্যান সিটির টানা ১৩তম জয়। আর সব ধরনের প্রতিযোগিতায় জিতল টানা ১৮ ম্যাচ।

শুরু থেকে বল দখল ও আক্রমণে এগিয়ে থাকা সিটি দ্বিতীয় মিনিটেই পায় সাফল্য। ডান দিক থেকে রিয়াদ মাহরেজের ক্রসে ছয় গজ বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। চলতি মৌসুমে লিগে ইংলিশ এই মিডফিল্ডারের এটি নবম গোল।

ষষ্ঠ মিনিটে দ্বিগুণ হতে পারতো ব্যবধান। কেভিন ডে ব্রুইনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে শট নিতে দেরি করে ফেলেন স্টার্লিং, এগিয়ে এসে তাকে রুখে দেন আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো।

প্রথমার্ধে সিটি গোলরক্ষক এদেরসনকে সেভাবে পরীক্ষায় ফেলতে পারেননি পিয়েরে-এমেরিক অবামেয়াং, নিকোলাস পেপে, বুকায়ো সাকারা।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডে ব্রুইনের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৫৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইলকাই গিনদোয়ানের শট ঝাঁপিয়ে ঠেকান লেনো। ৭৮তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন সাকা। অবামেয়াংয়ের পাস ডি-বক্সে পেয়েও শট নিতে পারেননি তিনি। একটু পর কাছ থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ কাজে লাগাতে পারেননি জোয়াও কানসেলো।

এ জয়ের পর ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। আর্সেনালও খেলেছে ২৫ ম্যাচ, ৩৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান দশম।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এমএম)