‘চট্টগ্রাম বন্দরের ৬০ শতাংশ কনটেইনার হ্যান্ডলিংয়ে সাইফ পাওয়ারটেক’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২১, ২০:২৬

‘চট্টগ্রাম বন্দর বাঁচলে বাংলাদেশ বাঁচবে’ উল্লেখ করে বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন বলেছেন, বিশ্ব র‌্যাংকিংয়ে চট্টগ্রাম বন্দরের অবস্থান কয়েক বছর আগেও যেখানে ১০০তম স্থানের কাছাকাছি ছিল, সেটি এখন অনেক অগ্রসর হয়ে ৫৮-তে উন্নীত হয়েছে।

তিনি বলেন, ২০০৭ সাল থেকে সাইফ পাওয়ারটেক লিমিটেড চট্টগ্রাম বন্দরের টার্মিনাল হ্যান্ডেলিং অপারেটরের দায়িত্ব পালন করছে। বর্তমানে চট্টগ্রাম বন্দরের ৬০ শতাংশের বেশি কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ করছে সাইফ পাওয়ারটেক। এ ক্ষেত্রে সাংবাদিকসহ সংশ্লিষ্ট সবার সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব দিনদিন বাড়ছে।

সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের আজীবন দাতা সদস্য তরফদার মো. রুহুল আমিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ যেখানে এগিয়ে যাচ্ছে- সেখানে সাংবাদিকদের ভূমিকা বলে শেষ করা যাবে না। করোনা মহামারি ছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে আমি দেখেছি, সাংবাদিকরা কীভাবে ঝুঁকি নিয়ে কাজ করেন। সেই বিষয়গুলো অনুধাবন করে সাইফ পাওয়ারটেক লিমিটেড চট্টগ্রামের সাংবাদিকদের কল্যাণে এগিয়ে এসেছে। ভবিষ্যতেও প্রেসক্লাবের নানা কল্যাণমূলক কর্মকাণ্ডে নিজের সম্পৃক্ততার কথা ঘোষণা দেন তিনি।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন- প্রেসক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় ধন্যবাদ বক্তব্য দেন প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, শুভেচ্ছা বক্তব্য দেন- চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম।

এ সময় প্রেসক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মোয়াজ্জেমুল হক, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, তরফদার মো. রুহুল আমিন বাংলাদেশের ক্রীড়াঙ্গনে নিবেদিতপ্রাণ। তিনি ব্যবসার পাশাপাশি সামাজিক ও ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। দেশের ফুটবলের উন্নয়নেও নানাভাবে কাজ করছেন, যা সত্যিই প্রশংসনীয়।

শেষে প্রেসক্লাব নেতৃবৃন্দের হাতে সাংবাদিকদের কল্যাণ ফান্ডের জন্য ২০ লাখ টাকা অনুদানের চেক হস্তান্তর করেন তরফদার মো. রুহুল আমিন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :