আ.লীগ মেয়র প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপি প্রার্থীর

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৫

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন জামালপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনিত মেয়র প্রার্থী শাহ মো. ওয়ারেছ আলী মামুন। সোমবার দুপরে শহরের সরদারপাড়াস্থ বিএনপির নির্বাচনী কার্যালয়ে ওয়ারেছ আলী মামুন এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মামুন অভিযোগ করে বলেন, ছানোয়র হোসেন ছানু নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে নির্ধারিত সময়ের আগেই গণসংযোগ ও মিছিল করেছেন। এছাড়া ছানুর কর্মী সমর্থকরা প্রতিনিয়ত তার প্রচারে বাধা প্রদান করছে, বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, হুমকি, বাড়ি-ঘর ও মোটরসাইকেল ভাঙচুর করলেও নিশ্চুপ রয়েছে স্থানীয় প্রশাসন।

তিনি বলেন, ১০ ফেব্রুয়ারি পৌর শহরের ৬নং ওয়ার্ডে উঠান বৈঠকের প্রস্তুতিকালে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুরুজ্জামান তার দলবল নিয়ে আমাদের  বাধা ও হুমকি দেয় এবং নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেন। পরের দিন শহরের পাথালিয়া দিয়ে যাওয়ার সময় ছানুর কর্মী হান্নান আমাদের গাড়ির গতিরোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ এবং পিস্তল প্রদর্শন করেন।

ওয়ারেছ আলী মামুন বলেন,  এসব বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে বারবার অভিযোগ করলেও ব্যবস্থাগ্রহণ করেননি তিনি। তিনি প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এলএ)