চট্টগ্রামে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে মেয়রের তাগিদ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৮

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, নাগরিক স্বাস্থ্য সেবা সুনিশ্চিত করতে হবে। মানুষের মৌলিক চাহিদার মধ্যে স্বাস্থ্যসেবা অন্যতম। স্বাস্থ্যই যদি ঠিক না থাকে তাহলে মানুষ আর অন্য সেবা কিভাবে নেবে? অসুস্থ মানুষ কখনোই মানসিকভাবে দৃঢ় হয় না। তাই নগরবাসী যাতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হন সেদিকে বিশেষভাবে নজর রাখার জন্য তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের অনুরোধ জানান।

সোমবার সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের প্রধানদের সঙ্গে মতবিনিময়কালে মেয়র এসব কথা বলেন।

স্বাস্থ্য কর্মকর্তাদের কাছে জবাব চেয়ে রেজাউল করিম চৌধুরী বলেন, সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর সময়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের অনেক সুনাম ছিল। আমার প্রশ্ন হলো, স্বাস্থ্য বিভাগের আজকে এই নাজুক অবস্থা কেনো? কী কারণে জৌলুস হারাতে বসেছে স্বাস্থ্য বিভাগ?

মেমন হাসপাতালের জনপ্রিয়তার কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন, ভালো নাগরিক সেবা ও মানের কারণে একসময় বহু দূর-দূরান্ত থেকে রোগীরা মেমন হাসপাতালে আসতেন। এখন তেমনটা দেখা যায় না। সবার আন্তরিকতার মাধ্যমে স্বাস্থ্য বিভাগের হারানো জৌলুস ফিরিয়ে আনতে হবে।

স্বাস্থ্যকেন্দ্রের পরিবেশের বিষয়ে সুনজর দেয়ার বিষয়ে তিনি বলেন, জনগণ যেনো স্বাস্থ্যসেবা নিতে এসে অস্বস্তিতে না পড়ে। স্বাস্থ্যকেন্দ্রের পরিবেশ স্বাস্থ্যসম্মত হওয়া চাই। অপ্রিয় হলেও সত্য যে, বিভিন্ন মিডিয়াতে সিটি করপোরেশনের কিছু কাজ নিয়ে নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়েছে। এসব কারণে যারা করপোরেশনের সঙ্গে জড়িত তাদেরকে তাদের পরিবারের কাছে প্রশ্নের সম্মুখীন হতে হয়। নাগরিক স্বাস্থ্যসেবা নিয়ে চিকিৎসকদের যেনো পরিবারের কাছে কথা শুনতে না হয় সে বিষয়ে বিশেষভাবে নজর দিতে বলেন মেয়র রেজাউল।

নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে কোন বিষয়গুলোর ঘাটতি আছে সে সম্পর্কে দ্রুত প্রতিবেদন দিতে প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেন সিটি মেয়র।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ডা. মোহম্মদ আলী, ডা.নাসিম ভূঁইয়া, ডা.শাহীন পারভীন, ডা. দীপা ত্রিপুরা, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. মুজিবুল আলম, ডা. সুমন তালুকদার, ডা. সৈয়দ দিদারুল মুনির রুবেল, ডা. তৌহিদুল আনোয়ার, ডা. উম্মে কুলসুম সুমি প্রমুখ।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :