শততম টেস্টে দলকে জেতানোই লক্ষ্য ইশান্তর

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট টেস্ট ম্যাচ শুরু আগামী বুধবার। মোতেরাতে ক্যারিয়ারের শততম টেস্ট খেলতে নামছেন ভারতীয় তারকা পেসার ইশান্ত শর্মা। তবে আলাদা করে এই ম্যাচকে গুরুত্ব না দিয়ে ম্যাচটি জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়াকেই পাখির চোখ করছেন ইশান্ত।

২০০৭ সালে ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলের টেস্ট জার্সি গায়ে প্রথম মাঠে নেমেছিলেন ইশান্ত শর্মা। প্রথম টেস্টে একটি উইকেট পেলেও তাঁর বোলিং রীতিমতো নজর কাড়ে সকলের। ইতোমধ্যে টেস্টে ৩০২টি উইকেট পেয়েছেন ইশান্ত। তবে ১০০তম টেস্টকে শুধুমাত্র একটা ব্যক্তিগত মাইলস্টোন হিসেবেই দেখছেন তিনি। আপাতত এই টেস্ট জিতে ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তোলাটাই লক্ষ্য তাঁর বলে জানান তিনি।

ইশান্ত শর্মা বলেছেন, ‘এই মুহূর্তে মূলত আমি এই একটিই ফরম্যাটেই খেলি। আমার কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপই বিশ্বকাপ ফাইনাল। আমরা যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাই এবং জিতি তাহলে সেটিই হবে আমার জন্য বিশ্বকাপ বা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার সমান।’

মোতেরাতে সিরিজের তৃতীয় টেস্টে নামার আগে আত্মবিশ্বাসী ইশান্ত বলেছেন, পিঙ্ক বল পেসারদের সাহায্য করে। তবে অনেকটাই নির্ভর করে পরিবেশের উপর। মোতেরার পরিবেশ কেমন থাকে তাঁর উপরই অনেক কিছু নির্ভর করবে।

ইশান্ত সোমবার নিজের প্রথম টেস্টের অভিজ্ঞতাও শেয়ার করেন। প্রথম টেস্টে নামার সময় তিনি কতটা নার্ভাস ছিলেন তাও বলেছেন এদিন। তিনি প্রথম দিনের মতই এখনো ক্রিকেট উপভোগ করেন এবং যতদিন উপভোগ করবেন খেলা চালিয়ে যেতে চান।

(ঢাকাটাইমস/২২ ফেব্রুয়ারি/এসইউএল)