নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন টাইগাররা

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩০ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মঙ্গলবার বিকাল চারটার দিকে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্কোয়াডে থাকা ২০ জন ক্রিকেটারের পাশাপাশি কোচিং স্টাফের সদস্য, বিসিবির কর্মকর্তা, ফিজিও, চিকিৎসক মিলিয়ে আরো প্রায় ১৫ জন সদস্য গিয়েছেন নিউজিল্যান্ড সফরে।

টাইগার ক্রিকেটাররা রওয়ানা হওয়ার সময়ে তোলা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করে সকলের কাছে দোয়া চেয়েছেন। ফেসবুকে মুশফিকুর রহিম লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করলাম। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

মাহমুদউল্লাহ রিয়াদ লিখেছেন, ‘নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা হলাম। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

দলের সার্বিক দেখভালের দায়িত্ব নিয়ে এই সফরে গিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। দলের ম্যানেজার হিসেবে গিয়েছেন ক্রিকেট অপসের ম্যানেজার সাব্বির খান। নির্বাচকদের মধ্যে গিয়েছেন হাবিবুল বাশার সুমন। আর মিডিয়া ম্যানেজার হিসেবে দলের সঙ্গী হয়েছেন রাবিদ ইমাম।

যেহেতু বর্তমানে করোনা মহামারীর সময়। তাই ফিজিও জুলিয়ান ক্যালেফাতোর পাশাপাশি আরো দুজন চিকিৎসককে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। তারা হলেন চিকিৎসক দেবাশীষ চৌধুরী ও হুমায়ূন মোর্শেদ।

ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ মার্চ। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় ওয়ানডে। বাংলাদেশ সময় সকাল সাতটায় শুরু হবে এই ম্যাচটি। ওয়েলিংটনে ২৬ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ। এটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ হ্যামিলটনে বাংলাদেশ সময় সকাল সাতটায় সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে টাইগাররা। ৩০ মার্চ নেপিয়ারে ও ১ এপ্রিল অকল্যান্ডে যথাক্রমে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর বারোটায়।

নিউজিল্যান্ড সিরিজে ২০ সদস্যের বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ।

(ঢাকাটাইমস/২৩ ফেব্রুয়ারি/এসইউএল)