আড়াই হাজার টাকায় মিলল ১০ লাখ টাকার বিমা দাবি

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২০

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

মাত্র আড়াই হাজার টাকা বিমা প্রিমিয়ামের বিপরীতে ১০ লাখ টাকার বিমা দাবি পরিশোধ করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এক অনুষ্ঠানের মাধ্যমে জেনিথ লাইফের ভাইস চেয়ারম্যান রেজাকুল হায়দার পেট্রোম্যাক্স এলপিজির কর্মকর্তা মো. মকসেদুর রহমানের মৃত্যু দাবি চেক তুলে দেন।

মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামানের সভাপতিত্বে চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেট্রোম্যাক্স এলপিজির ব্যবস্থাপনা পরিচালক আনিস সালাউদ্দিন আহমেদ। এছাড়া উপস্থিত ছিলেন জেনিথ লাইফের জিএম (এইচআর) ও কোম্পানি সচিব আবদুর রহমান।

জানা গেছে, কোম্পানি জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স থেকে গ্রুপ বিমা পলিসি গ্রহণ করে পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেড। গ্রুপ বিমা করার পর পেট্রোম্যাক্স এলপিজির কর্মকর্তা মো. মকসেদুর রহমান মারা যাওয়ায় পলিসির শর্তানুযায়ী ১০ লাখ টাকা বিমা দাবি পরিশোধ করেছে কোম্পানিটি। এই পলিসির বিপরীতে প্রিমিয়াম দেয়া হয়েছিল দুই হাজার ৫০০ টাকা।

মো. মকসেদুর রহমান পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেডের জুনিয়র এক্সিকিউটিভ (এইচআর) ছিলেন। তার মৃত্যু দাবির ১০ লাখ টাকার চেক গ্রহণ করেন প্রতিষ্ঠানটির হেড অব এইচআর লুতফুন নাহার।

এস এম নুরুজ্জামান জানান, ২০২০ সালের ৯ অক্টোবর পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেডের কর্মকর্তা মো. মকসেদুর রহমান মংলা থেকে খুলনা যাওয়ার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। বিমা দাবির সব কাগজপত্র হাতে পাওয়ার মাত্র চার দিনের মধ্যে তা নিষ্পত্তি করা হয়। গ্রুপ বিমা চুক্তির আওতায় মাত্র দুই হাজার ৫০০ টাকা প্রিমিয়ামে ১০ লাখ টাকার বিমা দাবি পরিশোধ করা হয়েছে।

তিনি আরও জানান, ২০২০ সালে জেনিথ লাইফ ১৩টি মৃত্যু দাবি বাবদ ১১ লাখ ৬১ হাজার টাকা, আটটি গ্রুপ বিমার দাবি বাবদ ২৮ লাখ ৮২ হাজার টাকা, হাসপাতাল বিমার সাতটি দাবি বাবদ এক লাখ চার হাজার টাকা, ৫৪৭টি এসবি বাবদ এক কোটি ৬১ লাখ টাকা এবং ১৭টি সারেন্ডার বাবদ দুই লাখ ২২ হাজার টাকা এবং প্রথম একক প্রদান বিমা বাবদ এক লাখ ৪০ হাজার টাকা পরিশোধ করেছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/আরএ/জেবি)