চট্টগ্রামে মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২১:৩৫

মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) আয়োজনে আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১’। চট্টগ্রামের সাতজন প্রয়াত ক্রীড়া সংগঠক ও একজন সিজেকেএস কর্মচারীর নামে গঠিত আটটি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে সকাল ৯টায় টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সহসভাপতি সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন টুর্নামেন্ট উদ্বোধন করবেন।

মঙ্গলবার সিজেকেএস সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে আ জ ম নাছির বলেন, করোনা মহামারীর কারণে খেলাধুলা দীর্ঘসময় ধরে বন্ধ রয়েছে। এমন অবস্থায় অসহায় মানবেতর জীবনাযাপন করছেন আমাদের ক্রীড়াবিদরা। তাই সামাজিক ও মানবিক দায়িত্ববোধ থেকে খেলাধুলাকে ধীরে ধীরে মাঠে নামানোর প্রয়াসে এই টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে।

তিনি বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ১২টি নির্দেশনা মেনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। ক্রীড়া জগতে নিবেদিত সাতজন সংগঠক ও সিজেকেএস-এর একজন গ্রাউন্ডসম্যানের অবদানকে স্মরণে রেখে টুর্নামেন্টে অংশগ্রহণকারী আটটি দলের নাম রাখা হয়েছে। সিজেকেএসের সম্পূর্ণ অর্থায়নে টুর্নামেন্টের জন্য ২২ লাখ ৬০ হাজার টাকা বাজেট নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিজেকেএস’র গ্রাউন্ডসম্যান আবদুর রশিদ, ক্রীড়া সংগঠক রাশেদ আজগর চৌধুরী, হাজী রফিক আহমেদ, আল্লামা মো. ইকবাল, জালাল উদ্দিন আহমেদ, শহীদ শামসুল আবেদীন, আবু জাফর ও ইউনুস গণি চৌধুরীর নামে অংশগ্রহণকারী আটটি দলের নাম রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে সিজেকেএস সহসভাপতি হাফিজুর রহমান, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস দিদারুল ইসলাম চৌধুরী, শাহীন আফতাবুর রেজা চৌধুরী, এহসানুল হায়দার চৌধুরী বাবুল, সিজেকেএস ক্রিকেট কমিটি সম্পাদক আবদুল হান্নান আকবরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :