কীভাবে এখনো বিলাসী জীবন কাটান কারিশমা?

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৫৪ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১:১৪

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

তাকে নানা ভাবে পরিচয় করিয়ে দেওয়া যায়। তিনি বলিউডের তারকা দম্পতি রণধীর কাপুর ও ববিতার বড় মেয়ে। তিনি জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুরের বড় বোন। আবার হালের অন্যতম সেনসেশন রণবীর কাপুরের চাচাতো বোন। তবে তাকে খুব সহজে চেনার জন্য তার নিজের পরিচয়টাই যথেষ্ট। তিনি নব্বইয়ের দশকের অন্যতম সুপারহিট নায়িকা কারিশমা কাপুর।

কাপুর পরিবারে বউ এবং মেয়েদের অভিনয় জগতে আসার উপর নিষেধাজ্ঞা ছিল একসময়। কিন্তু সেই নিষেধাজ্ঞা উড়িয়ে মা ববিতার হাত ধরে অভিনয় জগতে পা রাখেন ‘রাজা হিন্দুস্থানি’ খ্যাত এই নায়িকা। অভিনয় দিয়ে নিজেকে প্রমাণও করেন। পেশাগত জীবনে তিনি চূড়ান্ত সফল। সাফল্যের একেবারে শীর্ষে থাকার সময়ই ২০০৩ সালে তিনি ব্যবসায়ী সঞ্জয় কাপুরকে বিয়ে করেন।

বিয়ের পর কারিশমা সংসার নিয়ে এতটাই ব্যস্ত হয়ে পড়েছিলেন যে, অভিনয় থেকে বিরতি নিয়ে নেন। পরে নতুন করে অভিনয় জগতে ফিরতে চাইলেও দর্শক তাকে আর আগের মতো পছন্দ করেননি। ফলে গত কয়েক বছর ধরে কোনো ছবিই নেই তার হাতে। এদিকে ২০১৬ সালে স্বামী সঞ্জয় কাপুরের সঙ্গেও তার বিচ্ছেদ হয়ে গেছে। দুই সন্তানকে একাই বড় করে তুলছেন কারিশমা।

তারকাদের মানানসই পোশাক, খাবার, ছেলে-মেয়েদের স্কুল, টিউশন খরচ- কোনো কিছুর সঙ্গেই আপস করতে হয়নি তাকে। আগের মতোই বিলাসিতাকে সঙ্গী করে জীবন কাটাচ্ছেন তিনি। তবে এভাবে জীবন কাটানোর জন্য বড় অংকের উপার্জনের প্রয়োজন। অথচ খরচ বহন করার জন্য কোনো ছবিই তার হাতে নেই। তাহলে কীভাবে এই বিশাল খরচের ভার বহন করছেন কারিশমা?

এমনিতেই কাপুর পরিবারের বৈভব নিয়ে আলাদা করে কিছু বলার নেই। মা ববিতা এবং বাবা রণধীর কাপুরের যথেষ্ট সম্পত্তি রয়েছে। যা তাদের দুই মেয়ে কারিশমা এবং কারিনার মধ্যেই ভাগ হবে পরবর্তীকালে। তার উপর ২০১৬ সালে স্বামী সঞ্জয়ের সঙ্গে বিচ্ছেদের পর খোরপোষের মামলা করেছিলেন কারিশমা। দুই ছেলে-মেয়ের জন্য সঞ্জয়কে আলাদা করে ১৪ কোটি টাকা দিতে হয়েছিল।

এছাড়া কারিশমার থাকা-খাওয়ার খরচ হিসাবে প্রতি মাসে ১০ লাখ টাকা করে দিতে হয় সঞ্জয়কে। নিজের জীবনচর্যা এবং ছেলে-মেয়ের স্কুল, টিউশনের খরচ এই টাকা থেকে অনায়াসেই উঠে আসে কারিশমার। ফলে এ নিয়ে ভাবতে হয় না তাকে। তবে নিজেকে সবসময় কাজে ব্যস্ত রাখেন কারিশমা। অভিনয় জগতে সক্রিয় না থাকলেও বোন কারিনার থেকেও তার ব্যস্ততা অনেক বেশি বলে একটি শোয়ে কারিনাই এ কথা জানিয়েছিলেন।

কারিশমা আসলে বিভিন্ন সংস্থার সঙ্গে যুক্ত। সেই সমস্ত সংস্থার বিজ্ঞাপনী প্রচারের মুখ তিনি। সেসব জায়গা থেকেও বড় অংকের টাকা প্রতি মাসে তার অ্যাকাউন্টে চলে আসে। এছাড়া জাতীয় এবং আন্তর্জাতিক মঞ্চে বিভিন্ন ডিজাইনারের হয়ে র‍্যাম্প ওয়াক করেন তিনি। এই কাজেও বড় অংকের পারিশ্রমিক নেন।

কারিশমার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, এসব করে প্রতি বছর অন্তত ৭২ কোটি টাকা উপার্জন করেন একসময়ের জনপ্রিয় এই নায়িকা। স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর থেকেই মুম্বইয়ে থাকেন কারিশমা। ছোট বোন কারিনার শ্বশুরবাড়ির কাছেই একটি বাড়িতে দুই সন্তানকে নিয়ে তার বসবাস।

ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এএইচ