কুষ্টিয়ায় প্রসাধনসামগ্রীর গুদামে আগুন

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৭ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩৯

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

কুষ্টিয়ার বড়বাজার এলাকায় একটি প্রসাধনসামগ্রীর গুদামে আগুন লেগেছে। গতকাল মঙ্গলবার বিকাল সোয়া চারটার দিকে এ আগুন লাগে।

পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের সোয়া দুই ঘণ্টার চেষ্টায় সাড়ে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, বড়বাজার এলাকায় বড়বাজার জামে মসজিদ গলিতে তিনতলা একটি ভবনের দোতলা ও তিনতলায় প্রসাধনসামগ্রীর গুদাম। নিচে ২০ থেকে ২৫টি ছোট ছোট দোকান রয়েছে। দ্বিতীয় তলায় জাহাঙ্গীর আলম নামে এক ব্যবসায়ীর গুদামে প্রথম আগুন লাগে। পরে খবর পেয়ে সেখানে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে যান। ধোঁয়া বেড়ে যাওয়ায় কুমারখালী উপজেলা থেকে ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে অংশ নেয়। পরে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, জাহাঙ্গীর আলম নিচে দোকানে বসে সিসি ক্যামেরায় তার গুদামে ধোঁয়া বের হতে দেখেন। এরপর দ্রুত ভবন থেকে লোকজন বাইরে বের হয়ে যান। ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রথমে ঘটনাস্থলে আসে।

গুদামমালিক জাহাঙ্গীর আলম জানান, তিনিসহ আরও কয়েকজনের গুদামে অন্তত দেড় কোটি টাকার প্রসাধনসামগ্রী ছিল। বেশির ভাগই পুড়ে গেছে। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে, তা তিনি বলতে পারেননি।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম জানান, আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তাৎক্ষণিকভাবে তা বলা সম্ভব হচ্ছে না। গুদামের ভেতরে পারফিউম, নেইলপলিশ, গ্যাস লাইটসহ বিভিন্ন ধরনের পণ্য মজুত ছিল। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে একটানা কাজ করতে গিয়ে ফায়ার সার্ভিসের কয়েকজন কর্মী অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান তিনি। ভবনটি ব্যবহার ঝুঁকিপূর্ণ হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/পিএল)