কুষ্টিয়ায় সম্পত্তির জন্যই মাকে হত্যা করে ছেলে: পুলিশ

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৯ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪৯

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

সম্পত্তির জন্য নিজের গর্ভধারণী মাকে হত্যা করে বস্তায় ভরে পুকুরের পানিতে ফেলে দিয়েছিল কুষ্টিয়ার মিরপুর উপজেলা পোড়াদহ ইউনিয়নের দক্ষিণ কাটদহ এলাকার মুন্না নামে এক ছেলে। পরে ঘটনার ধামাচাপা দিতে নিজেই থানায় মা নিখোঁজ বলে জিডি করেন। এ ঘটনায় নিহতের ছেলেসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার এসএম তানভির আরাফাত।

প্রেস বিফিংয়ে পুলিশ সুপার জানান, নিহত মমতাজ বেগমের এক ছেলে ও তিন মেয়ে। মেয়েদের বিয়ে হয়ে গেছে। স্বামী মারা যাওয়ার পর তিনি একমাত্র ছেলে মুন্নার সঙ্গে বসবাস করতেন। মা যাতে মেয়েদের সম্পত্তির ভাগ দিতে না পারে সেজন্য বন্ধু রাব্বি ও চাচা আব্দুল কাদেরকে নিয়ে মাকে হত্যার পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী গত ২০ জানুয়ারি মমতাজকে হত্যা করে লাশ বস্তাবন্দী করে পুকুরে ফেলে দেয়। পরে ২১ জানুয়ারি ছেলে মুন্না মিরপুর থানায় তার মাকে কে বা কারা অপহরণ করেছে বলে জিডি করেন।

এরপর মুন্না তার বন্ধু রাব্বিকে অপহরণকারী সাজিয়েছেন। এর অংশ হিসেবে মুন্নার দুলাভাইয়ের কাছে ফোন করে রাব্বি বলেন, তার শাশুড়িকে ফেরত পেতে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে।

জিডি ও ফোন কলের সূত্র ধরে অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের নেতৃত্বে তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় নিহতের ছেলে মুন্না, তার বন্ধু রাব্বি ও চাচা আব্দুল কাদেরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রেস বিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফরহাদ হোসেন, গোয়েন্দা পুলিশের ওসি আমিনুল ইসলাম, পরিদর্শক আশরাফুল ইসলামসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/কেএম)