সোনালী লাইফের চাঁদা গ্রহণের সময় পেছাল

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪৯

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া সোনালী লাইফ ইন্স্যুরেন্সের আইপিও আবেদন ও চাঁদা গ্রহণের সময় পিছিয়েছে। মার্চের পরিবর্তে আগামী মে মাসে চাঁদা গ্রহণ করবে কোম্পানিটি।

বুধবার বিএসইসির নিয়মিত ৭৬২তম সভায় এই সিদ্ধান্ত হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. রেজাউল করিমের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চাঁদা গ্রহণের এই সময়সূচি নির্ধারণ করেছে।

কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে ও বিনিয়োগকারীদের স্বার্থে চাঁদা গ্রহণের তারিখ মার্চ মাসের পরিবর্তে আগামী মে মাসে নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিএসইসি জানিয়েছে।

কোম্পানিটি পুঁজিবাজারে এক কোটি ৯০ লাখ সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৯ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি সরকারি ট্রেজারি বন্ড, ফিক্সড ডিপোজিট, শেয়ারবাজারে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ছাড়া নেট অ্যাসেট ভ্যালু ২৫.৪৭ টাকা (কোম্পানিটি কোনো সম্পদ পুনঃমূল্যায়ন করেনি) এবং লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের পরিমাণ ৯৫ কোটি ৩৩ লাখ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং অগ্রণী ইক্যুইটি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এসআই/জেবি)