দৌলতদিয়ায় পদ্মার দুই মাছের দাম ৫৩ হাজার টাকা

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৬

রাজবাড়ীর দৌলতদিয়ায় পদ্মায় জেলেদের জালে ধরা পড়েছে ১৪ কেজি ওজনের রুই ও ১০ কেজি ওজনের একটি আইড় মাছ। বুধবার দৌলতদিয়া ঘাটে মাছ দুটি ৫৩ হাজার টাকায় বিক্রি হয়েছে।

বুধবার সকালে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটের কাছে পদ্মা নদী কর্নেশনার এলাকা থেকে স্থানীয় জেলে কালীদাস হালদারের জালে মাছ দুটি ধরা পড়ে। এরপর তিনি মাছ দুটি ব্যবসায়ী চান্দু মোল্লার কাছে বিক্রি করেন। এ সময় মাছ দুটি একনজর দেখতে স্থানীয় উৎসুক জনতা ভিড় করেন।

স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা ১৪ কেজির রুই মাছটি ২৫০০ টাকা কেজি দরে মোট ৩৫ হাজার এবং ১০ কেজির আইড় মাছটি ১৬০০ টাকা কেজি দরে মোট ১৬ হাজার টাকায় কেনেন।

জেলে কালিদাস ও ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, গত দুই বছর যাবৎ মাঝেমধ্যে পদ্মায় বড় রুই, কাতলা, পাঙ্গাশ, বাঘাইড় ও বোয়াল মাছ জালে ধরা পরছে।

মৎস্য আড়তদার চান্দু জানান, তিনি জেলে কালীদাস হালদারের কাছ থেকে মাছ দুটি ৫১ হাজার টাকায় কিনেছেন। পরে ওই মাছ দুটির ছবি তুলে ফেসবুকে আপলোড দিয়ে মোবাইলে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ৫৩ হাজার ৪০০ টাকায় বিক্রি করেছেন।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এখন পদ্মায় ইলিশ মাছের আকাল থাকলেও বড় বড় বাগাড়, বোয়াল, কাতল, রুইসহ নানান প্রজাতির মাছ পাওয়া যাচ্ছে। এতে জেলেরা খুব খুশি। তাই জেলেরা এখন ইলিশ মাছ ধরার জাল ফেলে দিয়ে বেরজাল নিয়ে পদ্মায় রাত-দিন নামছেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :