ভরণ-পোষণ না দেয়ায় ছেলে-বউয়ের বিরুদ্ধে মায়ের মামলা

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৮ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৪

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

যশোরে ছেলে ও ছেলে বউয়ের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন এক বৃদ্ধা মা। ভরণ-পোষণ না দেয়ায় বুধবার সদর উপজেলার হামিদপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের স্ত্রী ফাতেমা বেগম (৭০) এ মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন- বাদীর মেজ ছেলে ডা. মুসলিম আলী ও তার স্ত্রী ডা. সাবিয়া সুলতানা। তারা দুজনেই বর্তমানে সিলেট সদর উপজেলার আপন গুলজার টাওয়ারে বসবাস করেন। একই সাথে তারা কিং ব্রিজের সামনে ইবনে সিনা হোমিও সেন্টারে চিকিৎসক হিসেবে কাজ করেন। অভিযোগের বিষয় আমলে নিয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২০ ডিসেম্বর তার স্বামীর মৃত্যু হয়। এরপর তিনি অসহায় হয়ে পড়েন। তবে তার মেজ ছেলে ডা. মুসলিম আলী ও তার স্ত্রী দুজনেই বিত্তবান। তারা বর্তমানে সিলেটে থাকে। মুসলিমের দুইটি চেম্বার রয়েছে। সেখানে সে নিয়মিত রোগী দেখে এবং ওষুধ বেচাকেনা করে। কিন্তু মায়ের কোনো খোঁজ-খরব নেয় না। ভরণ-পোষণ  চাইলেও দেয় না। মোবাইলে ফোন দিলে কল রিসিভ করে না। এমনকি ফোন নম্বর ব্লক করে রাখে।

মামলায় আরো উল্লেখ করা হয়, বাদীর অন্য ছেলেদের অবস্থা শোচনীয়। মেয়েরা থাকে শ্বশুর বাড়ি। বর্তমানে বাদী অত্যন্ত অসুস্থ, অনাহারে, অর্ধহারে ও বিনাচিকিৎসায় দিন কাটালেও ছেলে তাকে ভরণ-পোষণ দিচ্ছে না। ফলে বাধ্য হয়ে তিনি আদালতে এ মামলা করেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএ)