অস্ট্রেলিয়াকে জেতাতে পারলেন না স্টোনিস-স্যামসরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৯ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩৩

হার যখন প্রায় নিশ্চিত ঠিক সেই সময়ে দলের জন্য ত্রাতা হয়ে আসেন মারকোস স্টোনিস এবং ড্যানিয়েল সামস। কিন্তু অষ্টম উইকেটে ৩৭ বলে ৯২ রানের জুটিটা শেষ পর্যন্ত দলকে জয় এনে দিতে পারল না। প্রথম ম্যাচের পর এবার দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিল স্বাগতিক নিউজিল্যান্ড। বারবার মোড় ঘোরা এই ম্যাচে অস্ট্রেলিয়াকে মাত্র ৪ রানে হারিয়েছে কিউইরা। ফলে সিরিজে ২-০ তে এগিয়ে থাকল কেইন উইলিয়ামসনদের দল।

সিরিজের প্রথম ম্যাচে ৫৩ রানের বড় ব্যবধানে হারে অস্ট্রেলিয়া। সিরিজের সমতায় ফেরার ম্যাচে আজ টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন ওপেনার টিম শেফার্ট। জাই রিচার্ডসনের বলে আউট হওয়ার পূর্বে করেন ৩ রান।

দ্বিতীয় উইকেটে জুটিতে ওপেনার মার্টিন গাপটিল এবং অধিনায়ক কেইন উইলিয়ামসন মিলে ১৩১ রানের পার্টনারশিপ গড়লে বড় সংগ্রহের দিকেই এগোতে থাকে স্বাগতিকরা। টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের ১৬তম অর্ধশত রান পূর্ণ করেন কিউই ওপেনার। তবে সেঞ্চুরি দ্বারপ্রান্তে গিয়েও পূর্ণ করা হয়নি তার। ৫০ বলে ৯৭ রান করে ড্যানিয়াল স্যামসের বলে মারকোস স্টোনিসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। এদিকে নিজের ১৩তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করে অ্যাডাম জাম্পার বলে বোল্ড হন উইলিয়ামসন।

পরের ব্যাটসম্যানগুলোর মধ্যে একমাত্র জিমি নিশাম ছাড়া সুবিধা করতে পারেননি কেউই। তবে নিশাম ১৬ বলে অপ্রতিরোধ্য ৪৫ রানের ইনিংস খেলতে রীতিমতো রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২১৯ রান।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন কেন রিচার্ডসন। এছাড়া একটি করে উইকেট নেন স্যামস, জাই রিচার্ডসন এবং জাম্পা।

জবাবে ব্যাট করতে নেমে রান তোলার সঙ্গে সঙ্গে উইকেটও হারাতে থাকে সফরকারীরা। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট হারায় অজিরা। ব্যক্তিগত ২৪ রানে আউট হন ওপেনার ম্যাথু ওয়াইড। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ ১৪ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন। দলীয় অলরাউন্ডার ম্যাক্সওয়েল আউট হন ব্যক্তিগত ৩ রানে।

অস্ট্রেলিয়াকে জয়ে প্রথম স্বপ্নটা দেখায় জস ফিলিপস। কিন্তু ঘাতক স্যাটনার তাকে বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে দেননি। ৩২ বলে ৪৫ রান করেন ফেরেন ফিলিপস। এরপর অ্যাস্টন অ্যাগার এবং মিচেল মার্শ শূন্যরানে সাজঘরে ফিরলেন জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায়।

তবে সপ্তম উইকেট জুটিতে দলকে নতুন করে জয়ের স্বপ্ন দেখায় মারকোস স্টোনিস এবং ড্যানিয়েল স্যামস। মাত্র ৩৭ বলে ৯২ রানের পার্টনারশিপে জয়ের বন্দরে প্রায় চলে এসেছিল অস্ট্রেলিয়া। শেষ মুহূর্তের প্রচেষ্টাও ব্যর্থ করে দেন কিউই অলরাউন্ডার নিশাম। এই দুজন ব্যাটসম্যানকেই ফিরিয়েছেন তিনি। আউট হওয়ার পূর্বে ১৫ বলে ৪১ রান করেন স্যামস। আর স্টোনিস করেছেন ৩৭ বলে ৭৮ রান। শেষে রিচার্ডসনদ্বয় যথাক্রমে ৪ এবং ০ রানে অপরাজিত থেকে যান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২১৫ রান তোলে অ্যারন ফিঞ্চ বাহিনী।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন মিচেল স্যাটনার। ২টি উইকেট নেন জিমি নিশাম। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন সাউদি ও সোদি।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :