রোহিতকে পেছনে ফেলে গাপটিলের ছক্কার রেকর্ড

প্রকাশ | ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:১২ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টানটান উত্তেজনাপূর্ণ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আজ(বৃহস্পতিবার) সফররত অস্ট্রেলিয়াকে ৪ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ম্যাচে ৫০ বলে ৯৭ রানের ইনিংসে ৮টি ছক্কা মেরেছেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। আর তাতেই গড়েছেন বিশ্বরেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর তালিকায় ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে পেছনে ফেলে এখন শীর্ষে অবস্থান করছেন গাপটিল।

সিরিজের দ্বিতীয় ম্যাচে হাঁকানো ৮টি ছয়সহ আন্তর্জাতিক টি-টোয়েন্টি গাপটিল এখন সবার ওপরে। তিনি হাঁকিয়েছেন মোট ১৩২টি ছক্কা। দ্বিতীয় অবস্থানে নেমে যাওয়া রোহিত ঝুঁলিতে রয়েছেন ১২৭টি ছক্কা। ৯২ ইনিংসে এলো গাপটিলের এই ১৩২ ছক্কা। রোহিত ১২৭ ছক্কা মেরেছেন ১০০ ইনিংসে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছক্কার সেঞ্চুরি আছে আর কেবল তিন জনের। ৯৪ ইনিংসে ১১৩ টি ছক্কা মেরেছেন ইংল্যান্ডে ইয়ন মরগান, ৬২ ইনিংসে ১০৭ ছক্কা গাপটিলের সতীর্থ কলিন মানরোর, আর ৫৪ ইনিংসে ১০৫ ছক্কা ক্রিস গেইলের।

গাপটিলের রেকর্ডের ম্যাচে ছক্কার সেঞ্চুরি ছোঁয়ার হাতছানি ছিল অ্যারন ফিঞ্চের সামনে। তবে ৯৭ ছক্কা নিয়ে ম্যাচ শুরু করে অস্ট্রেলিয়ান অধিনায়ক পারেননি এ দিন কোনো ছক্কা মারতে।

এদিন ম্যাচে গাপটিলের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ২১৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে সফররত অস্ট্রেলিয়া করেছে ৮ উইকেটে ২১৫ রান।

(ক্রীড়া ডেস্ক/ঢাকাটাইমস/এমএম)