দেশে স্পটিফাইয়ের যাত্রা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪১

দেশে প্রথমবারের মতো নিজেদের যাত্রা শুরু করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অডিও স্ট্রিমিং সাবস্ক্রিপশন সার্ভিস স্পটিফাই। ব্যক্তিগত পছন্দ ও জগৎবিখ্যাত সব গানের সমারোহ নিয়ে বাংলাদেশ ছাড়াও পাকিস্তান ও শ্রীলঙ্কা-তে আজকের দিনেই অফিশিয়ালি ব্যবসা করছে প্রতিষ্ঠানটি।

বিশ্বজুড়ে ১৫৫ মিলিয়ন প্রিমিয়াম সাবস্ক্রাইবার সহ ৩৪৫ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় এই প্ল্যাটফর্মটি দেশীয় ও আন্তর্জাতিক প্রায় ৭০ মিলিয়নেরও বেশি গানের সমারোহের মধ্য থেকে, শ্রোতাদের তাদের নিজ নিজ পছন্দের গানগুলোকে পার্সোনালাইজড করার সুযোগ দিয়ে থাকে।

বিনামূল্যে পাওয়া যাচ্ছে স্পটিফাই-এর সার্ভিস এবং সাথে রয়েছে প্রিমিয়াম সার্ভিসের সুবিধাও যা শ্রোতাকে দিবে বিজ্ঞাপনের বাধা ছাড়াই পছন্দের গান উপভোগের সুযোগ।

বাংলাদেশি ব্যবহারকারীরা প্রতি মাসে মাত্র ১৯৯ টাকা খরচ করেই উপভোগ করতে পারবেন স্পটিফাই প্রিমিয়াম। পারিবারিক (সর্বোচ্চ ৬ জন) ব্যবহারের জন্য মাত্র ৩১৯ টাকায় থাকছে প্রিমিয়াম ফ্যামিলি সাবস্ক্রিপশন প্ল্যান। একই গৃহে বসবাসরত দুই জনের জন্য স্পটিফাই-এর নতুন আকর্ষণ স্পটিফাই প্রিমিয়াম ডুয়ো পাবেন ২৬০ টাকায়।

এই সাবস্ক্রিপশন প্ল্যানের মধ্যে পাবেন ডুয়ো মিক্স সার্ভিস। নিয়মিত আপডেটেড প্লে-লিস্ট সুবিধার মাধ্যমে পছন্দের গান উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়াও শিক্ষার্থীদের জন্য স্পটিফাই প্রিমিয়াম প্ল্যান থাকছে মাত্র ৯৯ টাকায়।

স্পটিফাইয়ের প্রধান ফ্রিমিয়াম বিজনেস কর্মকর্তা অ্যালেক্স নরস্ট্রোম বলেন, ‘বিশ্বজুড়ে সংগীত নির্মাতা ও শ্রোতাদের একত্রিত করার সুযোগ পেয়ে আমরা সত্যিই ভীষণ আনন্দিত। বিগত বছরগুলোতে আন্তর্জাতিক প্রসার বৃদ্ধির মাধ্যমে ৮ মিলিয়নেরও বেশি শিল্পী ও প্রায় সবকয়টি মহাদেশের শ্রোতাদের একই ছাঁদের নিচে আনতে আমরা সফল হয়েছি। পাশাপাশি স্পটিফাই-কে বৈশ্বিক অডিও ইকোনমির শীর্ষ সঞ্চালক হিসেবে অধিষ্ঠিত করতেও সক্ষম হয়েছি।’

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :