পানিতে ডুবে ব্রাজিলিয়ান গোলকিপারের বাবার মৃত্যু

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১১:৫৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সম্প্রতি ভালো ফর্মে নেই ইংলিশ প্রিশিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুল। দলের সঙ্গে তাল রেখে বাজে পারফরম্যান্স কাটিয়ে উঠতে পারছেন না ক্লাবটির ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। এ নিয়ে মন খারপ ছিল তার। এবার মন খারাপের মাত্রাটা হাজার গুণ বেড় গেল। পানিতে ডুবে মর্মান্তিক মৃত্যু হয়েছে অ্যালিসনের বাবার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জয়ের ধারা অব্যাহত থাকলেও ইংলিশ প্রিমিয়ার লিগে খুব খারাপ সময় কাটাচ্ছে লিভারপুল। শেষ চার ম্যাচে জেতা তো দূরের কথা ড্রও করতে পারেননি জার্গেন ক্লপের শিষ্যরা। সেই সঙ্গে ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় কাটছে ব্রাজিলের সেরা গোলকিপারেরও। ম্যান সিটির বিপক্ষে ম্যাচে নিজের ভুলে দুটি গোল ভোগ করতে হয়েছে দলকে।

এবার যোগ হলো নতুন মাত্রা । বেঁচে নেই অ্যালিসনের বাবা। তাও আবার স্বাভাবিক মৃত্যু না। বাড়ির পাশে লেকের পানিতে ডুবে মারা গিয়েছেন লিভারপুল গোলকিপারের জন্মদাতা।

৫৭ বছর বয়সী ভদ্রলোক লেকের পানিতে সাঁতার কাটতে নেমেছিলেন। রিও গ্রান্দের কাকাপাভা ডু সুল ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘ সময় খোঁজার পর তাঁর প্রাণহীন দেহ উদ্ধার করেন। তাঁর মৃত্যুতে অস্বাভাবিক কোনো কিছুর সন্দেহ করা যায়নি।

অ্যালিসনদের পরিবার জার্মান বংশোদ্ভূত। তাঁর বাবা ঝরঝরে জার্মান বলতেন। দুই ছেলেকেই ফুটবলার বানিয়েছেন জোসে বেকার। অ্যালিসনের বড় ভাই মুরিয়েল ব্রাজিলের ক্লাব ফ্লুমিন্সের গোলরক্ষক। ২০১৮ সালে রোমা থেকে লিভারপুলে যোগ দেন অ্যালিসন। পরের বছর জিতে নেন ফিফা ‘বেস্ট’ গোলরক্ষকের বর্ষসেরা পুরস্কার।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এমএম)