মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে বিএনপি সংখ্যাগরিষ্ঠ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩২ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩৪

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ২৮০ ভোট পেয়ে সভাপতি হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মেজবাউল হক মেজবা (বিএনপি) । ২৮৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন আক্তারুজ্জামান লিটন (বিএনপি) । এ নির্বাচনে (বিএনপি) মনোনীত প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আজিজ উল্লাহ। এসময় নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

মোট ১৫টি পদের মধ্যে সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয় পান তারা। অন্যদিকে, সহসাধারণ সম্পাদক, অর্থসম্পাদক ও দুইটি সদস্য মিলে মোট চারটি পদে জয় পেয়েছে সম্মিলিত সমন্বয় পরিষদ (আওয়ামী লীগ) মনোনীত প্রার্থীরা।

অন্যাদিকে, সভাপতি মেজবাউল হকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদরুল ইসলাম খান বাবলু (আওয়ামী লীগ) পেয়েছেন ২৩৮ ভোট। ২৫৯ ভোট পেয়ে সহসভাপতি হয়েছেন মহিউদ্দিন আহমেদ বুলবুল (বিএনপি) । তার প্রতিদ্বন্দ্বী খোরশেদ আলম (আওয়ামী লীগ) পেয়েছেন ২৪৬ ভোট। আর সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান লিটনের প্রতিদ্বন্দ্বী লুৎফর রহমান সিংগাইর (আওয়ামী লীগ) পেয়েছেন ২২৭ ভোট।

এছাড়া সহসাধারণ সম্পাদক পদে জাহিদ আলী আহমেদ (আওয়ামী লীগ), অর্থ সম্পাদক আব্দুল আলীম (আওয়ামী লীগ), পাঠাগার সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা (বিএনপি), ক্রীড়া সম্পাদক আব্দুল আলীম খান মনোয়ার (বিএনপি), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ আলমগীর হোসেন (বিএনপি) । নিরীক্ষক শফিকুল ইসলাম সানি (বিএনপি) ও ফারুক মোল্লা (বিএনপি) নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে বিজয়ীরা হলেন- সাইফুল ইসলাম সবুজ (বিএনপি),রকিবুর রহমান রাকিব (বিএনপি),আজিজু হক অপু (বিএনপি),সালাম মোল্লা মাহফুজ (আওয়ামী লীগ), এবং মোশাররফ হোসেন (আওয়ামী লীগ)।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ চলে। মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিধি অনুযায়ী ভোট না দেওয়ায়, ৩৩টি ভোট বাতিল হয়।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :