পাটুরিয়ায় ঘাট পারের অপেক্ষায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০০ | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২৮

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্টতার কারণে শুক্রবার  সকাল ৭ থেকে ৮টা পর্যন্ত পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকে। এতে ঘাট এলাকায় অপেক্ষমান যানবাহনের সংখ্যা বেড়ে যায়। ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক ঘাট পারের অপেক্ষায় রয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) সালাম হোসেন বলেন, সকালের দিকে মাঝ পদ্মায় কুয়াশার প্রকোপ বেড়ে যাওয়ায় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে। পরে কুয়াশার প্রকোপ কেটে গেলে ফেরি চলাচল শুরু হয়।

তিনি আরো জানান, নৌরুট ঘন্টাখানেক বন্ধ থাকায় ঘাট এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। পাটুরিয়ায় দুইটি ট্রাক টার্মিনালে তিনশো সাধারণ পণ্যবাহী ট্রাক, কিছু ছোট গাড়ি ও যাত্রীবাহী বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। ছোট গাড়ি ও পরিবহন বাসের চাপ কমলে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে। এ নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যানাবাহন ও সাধারন যাত্রী পারাপার করা হচ্ছে বলে জানান তিনি।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় ৭ কিলোমিটার আগে উথুলী সংযোগ সড়কে সাধারণ পণ্যবাহী ট্রাক দাঁড় করিয়ে রাখা হয়েছে। ঘাট এলাকায় যানবাহনের চাপ কমলে সিরিয়াল অনুযায়ী এসব ট্রাক ছেড়ে দেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/পিএল)