বাদ এশা লেখক মুশতাকের জানাজা, দাফন আজীমপুরে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:২১

বাদ এশা রাজধানীর লালমাটিয়ার মিনার মসজিদে লেখক মুশতাক আহমেদের জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জানাজা শেষে রাতে তাকে আজীমপুর করবস্থানে দাফন করা হবে।

শুক্রবার বিকালে মোশতাক আহমেদের পরিবারের বরাতে রাষ্ট্রচিন্তা মঞ্চের সদস্য দিদারুল ভূঁইয়া এ তথ্য জানান।

তিনি বলেন, দুপুর সাড়ে ১২টায় শহীদ তাজউদ্দিন হাসপাতাল থেকে ময়নাতদন্ত শেষে মোশতাক আহমেদের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে মরহুমের মরদেহ মোহাম্মদপুরের বাবর রোডের আল মারকাজুল ইসলাম বাংলাদেশে রয়েছে। সেখানে তারা বিদায়ী গোসল করানো হচ্ছে।

শুক্রবার বাদ আসর মরহুমের নামাজে জানানা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা বাদ এশা লালমাটিয়ার মিনার মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে আজীমপুর করবস্থানে দাফন করা হবে বলে জানান তিনি।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বন্দী লেখক মুশতাক আহমেদ (৫৩) বৃহস্পতিবার সন্ধ্যায় কাশিমপুর কারাগারে মারা যান। কারা সূত্রে জানা গেছে, সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মুশতাক আহমেদ। তাকে প্রথমে কারা হাসপাতালে নেয়া হয়। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

আগে থেকেই অসুস্থ মুশতাক আহমেদ গত বছরের মে মাস থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দী ছিলেন।

তিনি লালমাটিয়ায় স্ত্রী ও বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে থাকতেন। তিনি বাবা-মায়ের একমাত্র ছেলে সন্তান। বাণিজ্যিকভাবে দেশে কুমির চাষের অন্যতম প্রবক্তাও ছিলেন তিনি।

গত বছরের মে মাসে রমনা থানায় মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে র‌্যাব তিনটি মামলা করে। গত ১১ জানুয়ারি ডিজিটাল‌ নিরাপত্তা আইনের মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, লেখক মুশতাক আহমেদ ও রাষ্ট্রচিন্তার কর্মী দিদারুল ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কারই/এআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :