মামুনের ‘কসাই’য়ে রূপান্তরিত নারী তাসনুভা শিশির

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৪ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:২১

তাসনুভা আনান শিশির। পেশায় অভিনেত্রী, নৃত্যশিল্পী আবার মানবাধিকারকর্মী। কামাল হোসেন শিশির থেকে শারীরিক ও মানসিকভাবে নিজেকে তাসনুভা আনান শিশিরে রূপান্তরিত করেছেন। ২০০৬ সাল থেকে তিনি থিয়েটারের সঙ্গে যুক্ত। বর্তমানে বটতলার হয়ে বিভিন্ন প্রযোজনায় কাজ করছেন।

নতুন খবর হলো, প্রথমবারের মতো অনন্য মামুনের ‘কসাই’ ও সাইদ শাহরিয়ারের ‘গোল’ ছবি দুটি অভিনয় করছেন তাসনুভা আনান শিশির। ‘কসাই’ ছবিতে তিনি ডিটেকটিভ টিমের টিম অফিসার হিসেবে তিশা চরিত্রে অভিনয় করছেন।

নিজের সম্পর্কে তাসনুভা বলেন, ‘একজন শিল্পী যে চরিত্র নিরূপণ করে, সেটা যেকোনো ভাবেই করা যায়। সেটা জেন্ডার কোনো আইডেন্টিটি কোনো ব্যারিয়ার হতে পারে না। একজন শিল্পীর সবচেয়ে বড় পরিচয় শিল্পীসত্তা। সেই শিল্পীসত্তা দিয়ে যেকোনো ধরনের চরিত্রে রূপায়ন করতে পারেন। সে ক্ষেত্রে কোনো ধরণের বাধা সেটাকে সামনে আগানোর ক্ষেত্রে অন্তরায় হতে পারে না।’

নির্মাতা অনন্য মামুন বলেন, ‘এটি ওয়েব ফিল্ম নয়, সিনেমা হলের জন্য পূর্ণদৈর্ঘ্য সিনেমা। এখানে গানও রয়েছে। মার্চেই ‘কসাই’ সিনেমা হলে মুক্তি পাবে। পরে হয়তো অ্যাপে মুক্তি দিতে পারি। পুরোপুরি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি।

এদিকে, ‘গোল’ ছবিতে ফুটবল দলের কোচ হিসেবে দেখা যাবে তাসনুভাকে। চা বাগানের একজন হার না মানা আদিবাসী মেয়ের উঠে আসার গল্প নিয়ে এ ছবির কাহিনি। তাসনুভা জানান, মার্চের শুরুতে ‘গোল-এর শুটিং শুরু হবে হবিগঞ্জে।

প্রসঙ্গত, সমাজকর্ম বিষয়ে এমএ শেষ করা তাসনুভা বর্তমানে ব্রাক জেমস পি গ্রান্ট স্কুলে পাবলিক হেলথ বিষয়ে মাস্টার্স করছেন।

ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :