পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ বিএনপির মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪৯

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলের চেষ্টা ও কারাগারে লেখক মুশতাক আহমদের মৃত্যুর প্রতিবাদে বিএনপির মশাল মিছিলে ধাওয়া দিয়েছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বনানীতে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিল বের করলে হঠাৎ ধাওয়া দিয়ে মৃদু লাঠিচার্জ করে পুলিশ। এতে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। এসময় কয়েকজনকে আটক করে বনানী থানা পুলিশ।

জানা গেছে, লেখক মুশতাক আহমদের কারাবন্দি অবস্থায় মৃত্যু, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিলের চেষ্টার প্রতিবাদ, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা দেয়ার প্রতিবাদে মশাল মিছিলটি বের করা হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে আয়োজিত মশাল মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ‍রুহুল কবির রিজভী।

তার সঙ্গে ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তেনজিং, বিএনপি নেতা এ এফ এম খালেদ, ফজলুর রহমান মন্টু, শিমুল হোসেন ফারুক, স্বেচ্ছাসেবক দল নেতা সুমন হোসেন, জিল্লুর রহমান রূপকসহ শতাধিক নেতাকর্মী মিছিলে অংশ নেন।

বনানী বাজারের সামনে থেকে বের করে মিছিলটি কামাল আতাতুর্ক এভিনিউ প্রধান সড়কে উঠে কাকলীর দিকে এগোতে থাকলে পেছন থেকে পুলিশ ধাওয়া দেয়। এরপর লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় তারা। পরে সেখান থেকে বিএনপি নেতা আব্দুল হক সহ কয়েকজনকে আটক করে পুলিশ।

এদিকে মিছিলে অতর্কিত পুলিশি হামলা ও নেতাকর্মীদের আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ অতর্কিতে হামলা চালিয়ে অনেককে আহত ও আটক করেছে। তিনি অবিলম্বে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :