হাতে ঠেলা ট্রলিতে উ. কোরিয়া ছাড়লেন রুশ কূটনীতিকরা

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১০:০০

হাতে ঠেলা একটি ট্রেনের ট্রলিতে করে উত্তর কোরিয়া ছেড়েছেন রাশিয়ার কূটনীতিকরা। করোনাভাইরাস মহামারির কারণে দেশটিতে এক বছরের বেশি সময় ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তাই অগত্যা এই পদ্ধতির আশ্রয় নিতে হয়েছে কূটনীতিকদের।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয় তাদের ফেসবুক পেজে কূটনীতিকদের এই ছবি প্রকাশ করেছে। সেখানে জানানো হয়েছে, সীমান্ত ও যাত্রী যোগাযোগ বন্ধ থাকায় বাড়ির ফেরার জন্য দীর্ঘ ও কঠিন যাত্রা করতে হয়েছে কূটনীতিকদের।

ওই পোস্টের সঙ্গে শেয়ার করা ছবিতে দেখা গেছে কূটনীতিকরা ট্রলিতে স্যুটকেস রেখে তা হাতে ঠেলে নিয়ে যাচ্ছেন।

ট্রলিটির ‘মূল ইঞ্জিনের’ ভূমিকায় ছিলেন দূতাবাসের থার্ড সেক্রেটারি ভ্লাদিসলাভ সরোকিন। তিনি তুমেন নদীর রেল সেতুর ওপর নিয়ে ট্রলিটি ঠেলে রাশিয়ায় নিয়ে যান। এর আগে রুশ সীমান্তে পৌঁছাতে গ্রুপটি ৩২ ঘণ্টার ট্রেন যাত্রা এবং দুই ঘণ্টার বাস যাত্রা করে। এই যাত্রায় তাদের মধ্যে সরোকিনের তিন বছর বয়সী মেয়েও ছিল।

সীমান্ত পার হওয়ার পর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাদের স্বাগত জানান। পরে একটি বাসে করে তারা ভ্লাদিভোস্টক বিমানবন্দরে পৌঁছান।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে যাত্রী পরিবহন সেবার বেশিরভাগই বন্ধ রেখেছে উত্তর কোরিয়া। দেশটির দাবি এখন পর্যন্ত সেখানে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে পর্যবেক্ষকরা এই দাবির সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করে আসছেন।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :