দলকে ভালো অবস্থানে রাখতে মেসির ‘সাহায্য দরকার’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪৭ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১২:২৮

চলতি মৌসুমটা ভালো কাটছে না স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরা ষোলোর খেলার প্রথম লেগ শেষে বাদ পড়বে পড়বে এমন অবস্থানে রয়েছে মেসিরা। লা-লিগাতেও সুবিধা করতে পারছে না বার্সা। দলের দুর্দিনে মেসির খুব প্রয়োজন। কিন্তু একা তার পক্ষে কিছুই সম্ভব না। দলকে ভালো অবস্থানে রাখতে মেসির সাহায্য দরকার বলে মনে করেন দলীয় কোচ রোনাল্ড কোমান।

লা লিগায় মহাগুরুত্বপূর্ণ এক সপ্তাহ এবার। সেভিয়ার মাঠে খেলতে যাচ্ছে বার্সেলোনা। লিগে তিনে আছে বার্সেলোনা। ওদিকে চারে থাকলেও দুই পয়েন্টে পিছিয়ে থাকা সেভিয়ার হাতে বাড়তি এক ম্যাচ আছে। আর কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে হেরে গেছে বার্সা। সপ্তাহের শুরুতে কাল সেভিয়ার মাঠে খেলে বুধবার ঘরের মাঠে একই প্রতিপক্ষের বিপক্ষেই কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগ খেলবে বার্সা। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগেও কমপক্ষে চার গোল ব্যবধানে জেতা লাগবে বার্সেলোনার।

আসন্ন চ্যালেঞ্জগুলোকে সামনে রেখে সংবাদ সম্মেলনে দলের অন্যান্য খেলোয়াড়দের কাছ থেকে আরও দায়িত্ববোধের চাহিদাই রেখেছেন বার্সা কোচ। কোমান বলেন, ‘শুধু অভিজ্ঞদেরই সবকিছু করা সম্ভব না। মেসি ১৮টি গোল করেছে, যা অন্য ফরোয়ার্ডদের মিলিত গোল সংখ্যা। তার(মেসির) সাহায্য দরকার। সবসময় দলের সেরা বা অভিজ্ঞ খেলোয়াড়ের ওপর নির্ভর করা ঠিক না। কেবল সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের নয়, দলের প্রত্যেকেরই দায়িত্ব নেওয়া দরকার।’

উল্লেখ্য, চলতি লা লিগায় এখনও পর্যন্ত ১৮টি গোল করেছেন ৩৩ বছর বয়সী মেসি। তিনি বেশিরভাগ ম্যাচই খেলেছেন দুই পাশে অ্যান্তনিও গ্রিজম্যান ও ওসমানে ডেম্বেলেকে নিয়ে। অথচ গ্রিজম্যানের গোল ৬ ও ডেম্বেলে করেছেন মাত্র ২টি। তাদের কাছ থেকে আরও বেশি প্রত্যাশা করেন বার্সা কোচ।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :