রোড সেফটি সিরিজ খেলতে ঢাকা ছাড়ল বাংলাদেশ লিজেন্ডজরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৪৪

সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিতে ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’ আয়োজন করছে ভারত। অন্যান্য দলগুলোর সঙ্গে এতে অংশ নেবে বাংলাদেশও। আর রোড সেফটি সিরিজ খেলার উদ্দেশে ইতোমধ্যেই ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশের লিজেন্ডসরা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে বাংলাদেশ বাংলাদেশ।

শনিবার সকালে হযরত শাহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় মোহাম্মদ রফিকের নেতৃত্বাধীন দলটি। রফিক ছাড়াও বাংলাদেশের হয়ে টুর্নামেন্টে খেলবেন জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আব্দুর রাজ্জাক, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, আফতাব আহমেদ, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরিফ ও আলমগীর কবির।

২০২০ সালে শুরু হয়েছিল সাবেক ক্রিকেটারদের নিয়ে গড়া রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম আসর। কিন্তু করোনাভাইরাসের কারণে মাঝ পথেই টুর্নামেন্টটি স্থগিত হয়।

মূলত নিরাপদ সড়কের দাবিতে মাঠে গড়াবে সংক্ষিপ্ত ফরম্যাটের এই আয়োজন। আগামী ৫ মার্চ থেকে ছয়টি দেশের সাবেক খেলোয়াড়দের নিয়ে মাঠে গড়াবে টুর্নামেন্টটি। ভারত, বাংলাদেশ ছাড়াও দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা অংশ নিবেন।

সচেতনতামূলক এই আয়োজনে শচিন টেন্ডুলকার, ব্রায়ান লারা থেকে শুরু করে জন্টি রোডসদের মতো ক্রিকেটাররা অংশ নিচ্ছেন। ৫ মার্চ বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে শুরু হবে এই আয়োজন। ২১ মার্চ ফাইনাল দিয়ে শেষ হবে টুর্নামেন্টটি। প্রতিটি ম্যাচই বসবে ছত্তিশগড় রায়পুর স্টেডিয়ামে।

১৬ মার্চ পর্যন্ত গ্রুপ পর্বে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। শীর্ষ চার দলকে নিয়ে ১৭ ও ১৮ মার্চ অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ২১ মার্চ মাঠে গড়াবে ফাইনাল। রায়পুরে সবগুলো ম্যাচ শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যা ৭টায়।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :