জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা গ্রহণের দাবি

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৯ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৬

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া সব পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা প্রত্যাশী ছাত্র-ছাত্রীরা। শনিবার বেলা ১১টায় বরগুনা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এই মানবন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয়ের স্থগিতাদেশ প্রত্যাহার করে অনতিবিলম্বে পরীক্ষা গ্রহণের দাবি জানান। 

মানববন্ধনে বক্তারা বলেন, অনার্স-মাস্টার্স শিক্ষাজীবনের গুরুত্বপূর্ণ একটা অধ্যায়। করোনামহারীর কারণে পরীক্ষা স্থগিত হয়ে যাওয়ায় গ্রাজুয়েশন প্রত্যাশী শিক্ষার্থীরা সবাই ক্ষতিগ্রস্থ হয়েছেন। এর পরে পরীক্ষা শুরু করায় স্বস্তি ফেরে সাধারণ শিক্ষার্থীদের মাঝে। তবে হঠাৎ আবারো পরীক্ষা স্থগিত করায় অস্তিত্ব সংকটে পরতে যাচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা।

এই সংকট থেকে মুক্তি পেতে পরীক্ষা গ্রহণের বিকল্প নেই বলে মনে করেন শিক্ষার্থীরা। তাই যথাসম্ভব দ্রুত জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পরীক্ষার সময়সূচি প্রকাশ ও পরীক্ষা গ্রহণের দাবি জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা, অনার্স চতুর্থ বর্ষের ভাইভা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলমান ছিল। সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তাদের পরীক্ষা গ্রহণ করার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম)