দিনাজপুরে শিশু হত্যার অভিযোগে মা গ্রেপ্তার

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৬

নিজস্ব প্রতিবেদক,দিনাজপুর

দিনাজপুরের পার্বতীপুরে নিজের ৫ বছরের শিশু সন্তানকে হত্যার অভিযোগে মা রত্না বেগম (২৫)কে গ্রেপ্তার করেছে জিআর পুলিশ। মানসিক ভারসাম্যহীন কিনা তা যাচাইয়ের জন্যে মা রত্নাকে হাসপাতালে পাঠানো হয়েছে। একটু সুস্থ হলে তাকে জেল-হাজতে পাঠানো বলে হবে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়,পাঁচ বছর বয়সী নিজ শিশু কন্যা হাসিকে গলা টিপে হত্যার পর নিজেই কোলে করে পুকুরে ফেলে দেয় তার মা রত্মা। ফেলে দেয়ার পর পিতার বাড়িতে গিয়ে স্বজনদের জানান, আমার কন্যা হাসিকে গলা টিপে হত্যা করে পুকুরে ফেলেছি। আপনারা পুকুর থেকে লাশ উদ্ধার করুন। 

দিনাজপুরের পার্বতীপুর পৌর শহরের গুলপাড়া মহল্লায় শুক্রবার বেলা সাড়ে তিনটার হাসিনুর সরদার টুংকুর শ্বশুড়বাড়ি গুলপাড়ার মহল্লার নুর মোহম্মদ সরদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্বজনরা জানান, গর্ভধারিনী মা রত্না বেগম অনার্সের ছাত্রী তখন থেকে মানসিক ভারসাম্যহীন। সে সময়-অসময় অনেক বড় বড় দুর্ঘটনা ঘটিয়েছে পরিবারে।

পরিবার সূত্রে জানা গেছে, রত্না মানসিক ভারসাম্যহীন হওয়ায় সন্তান নিয়ে বাবার বাড়ি পার্বতীপুরেই দীর্ঘদিন যাবত বসবাস করে আসছিল।

শুক্রবার রাত ৮টায় পার্বতীপুর রেলওয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ্ আল-মামুন ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরি করে শিশুটির মরদেহ উদ্ধার শেষে ঘাতক মা রত্নাকে গ্রেপ্তার করে। মানসিক ভারসাম্যহীন হওয়ার পরীক্ষার জন্য পরে স্থানীয় হাসপাতালে পাঠানো তাকে। এ ঘটনায় এলাকার শোকের ছায়া নেমে এসেছে।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এলএ)