নাইজেরিয়ার অপহৃত ৪২ জনকে মুক্তি দিল সন্ত্রাসীরা

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৪

অনলাইন ডেস্ক

গত সপ্তাহে নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় প্রদেশ নাইজারের কাগারা জেলার একটি আবাসিক স্কুল থেকে অপহৃত ৪২ জনকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা। নাইজারের গভর্নর আবু বাকার সানি বেলো এক টুইটবার্তায় এ তথ্য জানিয়েছেন।

শনিবারের টুইটবার্তায় আবু বাকার সানি বেলো বলেন, স্কুলটির অপহৃত ছাত্র, বোর্ডিংয়ের কর্মচারি ও অন্যান্যরা মুক্ত হয়েছে। নাইজার রাজ্য সরকারের একটি প্রতিনিধিদলের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে। তবে কারা এই অপহরণের সঙ্গে যুক্ত ছিল তা নির্দিষ্ট করে বলেননি নাইজারের গভর্নর। দেশটির পুলিশও এ সম্পর্কে কোনও মন্তব্য করেনি।

গত সপ্তাহে নাইজার প্রদেশের কাগারা জেলার একটি আবাসিক স্কুল থেকে ৪২ জনকে অপহরণ করেছিল একদল সশস্ত্র সন্ত্রাসী। এই ৪২ জনের মধ্যে ২৭ জন ওই স্কুলটির শিক্ষার্থী,  তিন জন বোর্ডিংয়ের কর্মচারি এবং ১২ জন তাদের আত্মীয়।

এদিকে শুক্রবার নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য জামফারের একটি স্কুলের তিন শতাধিক ছাত্রীকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীদের একটি দল। তাদের পরিচয়ও এখনও নিশ্চিত হওয়া যায়নি। বন্দুকধারী সশস্ত্র সন্ত্রাসীরা কয়েকটি গাড়িতে করে ওই স্কুলে এসেছিল এবং অস্ত্রের মুখে তারা ৩০০ ছাত্রীকে অপহরণ করেছে। কয়েকজন ছাত্রীকে তারা গাড়িতে তুলেছে বাকিদের পায়ে হেঁটে তাদের অনুসরণ করতে বাধ্য করেছে। জামফারার অপহরণকাণ্ডের একদিন পরই নাইজারের অপহৃতদের মুক্তি দিল সন্ত্রাসীরা।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেআই)